Advertisement
Advertisement

আগামী বছর ফের মুখোমুখি ভারত-পাকিস্তান!

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষবার ইডেনে হাত মিলিয়ে ছিলেন শাহিদ আফ্রিদি এবং বিরাট কোহলি।

Team India may face Pakistan in 2018 Independence Cup
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:January 23, 2017 9:49 pm
  • Updated:January 23, 2017 9:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সব কাজ ছেড়ে ফের স্টেডিয়ামের গ্যালারি ভরাবেন ক্রিকেটপ্রেমীরা। ফের বাইশ গজে হবে হাড্ডাহাড্ডি লড়াই। ফের সেয়ানে-সেয়ানে টক্করে একে অপরকে ছাপিয়ে যাওয়ার মহাযুদ্ধে মাতবেন ক্রিকেটাররা। সোশ্যাল মিডিয়ায় ফের ভাইরাল হবে বেশ কিছু ছবি, মেমে আর ভিডিও। কারণ আগামী বছর ফের মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান।

সব ঠিকঠিক থাকলে ২০১৮-য় বিরাটবাহিনীর সঙ্গে সাক্ষাৎ ঘটবে মিকি আর্থারের ছেলেদের। তবে এবার ভারতে নয়, শ্রীলঙ্কায় মাটিতে। আসলে আগামী বছরই স্বাধীনতার ৭০ বছর পূর্ণ করবে শ্রীলঙ্কা। সেই উপলক্ষেই ইন্ডিপেনডেন্স কাপের আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকা- এই চারটি দেশ নিয়ে হবে সেই টুর্নামেন্ট। শ্রীলঙ্কার তরফে অন্তত তেমনটাই ভাবা হয়েছে। বোর্ড প্রেসিডেন্ট থিলাঙ্গা সুমথিপালা জানিয়েছেন, ইতিমধ্যেই ভারতকে এ বিষয়ে মৌখিক প্রস্তাব দেওয়া হয়েছিল। যাতে সম্মতি দিয়েছে ভারত। তবে চলতি বছর টিম ইন্ডিয়ার ঠাসা ক্রীড়াসূচি। তাই আগামী বছরের কোন সময় চার দেশই এই সিরিজের জন্য সময় দিতে পারবে, তা নিয়ে দুবাইয়ে আইসিসি-র বৈঠকে আলোচনা করা হবে। তারপরই স্পষ্ট হবে, টুর্নামেন্ট হবে কি না।

Advertisement

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষবার ইডেনে হাত মিলিয়ে ছিলেন শাহিদ আফ্রিদি এবং বিরাট কোহলি। সেবারও ধোনিবাহিনীর কাছে পরাস্ত হতে হয়েছিল পাক দলকে। এবার যে নতুন উদ্যমে তৈরি হবে পাকিস্তান, তা আর বলার অপেক্ষা রাখে না। আর চিরপ্রতিদ্বন্দ্বীদের কুপোকাত করতে সদা প্রস্তুত শক্তিশালী বিরাটবাহিনীও। তাই ইন্ডিপেনডেন্স কাপ সবুজ সঙ্কেত পেলে শ্রীলঙ্কার মাটিতে আকর্ষণের কেন্দ্রে থাকবে ভারত-পাক লড়াই-ই।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ