Advertisement
Advertisement

উইকেট নিয়ে শ্রীলঙ্কার স্ট্র্যাটেজিতে ভয় পাচ্ছেন না বিরাট

উইকেট নিয়ে কী বললেন ক্যাপ্টেন?

Team India ready to take on Sri Lanka at Colombo test
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:August 2, 2017 2:50 pm
  • Updated:August 2, 2017 2:50 pm

দেবাশিস সেন, কলম্বো: বৃহস্পতিবার চেতেশ্বর পুজারার ক্রিকেট কেরিয়ারের অন্যতম স্মরণীয় দিন হতে চলেছে। কারণ আগামিকালই দেশের জার্সি গায়ে ব্যক্তিগত ৫০তম টেস্ট ম্যাচ খেলতে নামবেন তিনি। গল টেস্টে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়ে ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা অনেকটাই বাড়িয়ে দিয়েছিলেন ভারতীয় ব্যাটসম্যান। তাই দ্বিতীয় টেস্টেও নিজেকে প্রমাণ করার তাগিদ তাঁর। কিন্তু সমস্যা হল কলম্বোর উইকেট। আর তাই এখনও পর্যন্ত এগারোজনের দল চূড়ান্ত করতে পারেননি কোহলি-শাস্ত্রীরা।

[মিতালিদের প্রশংসা করতে গিয়ে ফের নেটিজেনদের রোষের মুখে শোভা দে]

সবুজ আস্তরনে ঢেকে দেওয়া হয়েছে উইকেট। ফলে ব্যাটসম্যানদের জন্য কাজটা যে কঠিন হয়ে যাবে, তা বলাই বাহুল্য। তাই দ্বিতীয় টেস্টে চায়নাম্যান কুলদীপ যাদবকে প্রথম এগারোয় দলে রাখা হবে কিনা, তা নিয়ে ধোঁয়াশাই রেখে দিলেন ক্যাপ্টেন কোহলি। বললেন, আগামিকাল পিচের অবস্থা দেখে তবে দল নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে লোকেশ রাহুল যে দলে ফিরছেন তা একপ্রকার স্পষ্ট করে দিলেন অধিনায়ক। সাংবাদিক সম্মেলনে বিরাট বলছেন, “গত দু’টো মরশুমে দুর্দান্ত পারফর্ম করেছে কেএল। ও যোগ্য হিসেবেই প্রথম এগারোয় জায়গা করে নেবে। চোট সারিয়ে এখন সুস্থ রাহুল। আর তাই ওর না থাকার কোনও কারণ দেখছি না।” রাহুল দলে ঢুকলে অভিনব মুকুন্দকে বসতে হতে পারে। কারণ শিখর ধাওয়ানের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানকে বসানোর কথা ভাববেন না বিরাট। তার উপর তিনি গত টেস্টে সেঞ্চুরি ঝুলিতে ভরেছেন। সঙ্গে বিরাট এও জানিয়ে দিলেন, বোলিং বিভাগে লড়াইয়ের জন্য সকলেই তৈরি। তাই যাঁকেই নেওয়া হোক, তিনি নিজের সেরাটাই দিতে পারবেন।

Advertisement

[গরিবের মুখে অন্ন তুলে দিতে অভিনব উদ্যোগ গম্ভীরের]

সিংহলিজ স্পোর্টস ক্লাবের উইকেট দেখে মনে হচ্ছে ভারতকে আটকাতে শ্রীলঙ্কানরা রীতিমতো দিশেহারা। স্পিন সহায়ক পিচ করেও বিশেষ লাভ হবে না। আবার উইকেটকে পেসের স্বর্গভূমি বানিয়ে তুললে মহম্মদ শামি, উমেশ হার্দিক পাণ্ডিয়ারা যে ঝড় তুলবেন, সে ভয়ও রয়েছে লঙ্কার ব্যাটসম্যানদের। তাই মধ্যপন্থাই নেবেন বলে মনে করা হচ্ছে। গল টেস্টে বড়সড় রানে হার। কলম্বোয় হারলেই তিন ম্যাচের সিরিজ হাতছাড়া হবে। তাই যেনতেন প্রকারে বিরাটবাহিনীকে রানের পাহাড় গড়া থেকে রুখতে চাইছেন রঙ্গনা হেরাতরা। তাই মাঠে নামার আগে বেশ সতর্ক ক্যাপ্টেন কোহলিও। প্রথম টেস্ট জয়ের আত্মতুষ্টি ঝেরে ফেলেছেন। উলটে বলছেন, প্রথম ম্যাচে যে সব ভুলগুলি হয়েছিল, তা শুধরেই লড়াইয়ে নামবেন। সবমিলিয়ে দুই মেরুতে দাঁড়িয়ে দুই শিবির। ঘরের মাঠেই ভারত নামক ক্রিকেট দৈত্যের কাছে বেশ জুবুথুবুই দেখাচ্ছে দীনেশ চাণ্ডিমালদের।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ