Advertisement
Advertisement

Breaking News

Igor Stimac

‘স্বপ্ন খুন করা হল আমাদের’, বিতর্কিত গোল নিয়ে রেফারিকে বিঁধলেন স্টিমাচ

ওই বিতর্কিত গোল ম্যাচের গতিপ্রকৃতি বদলে দেয়, বলছেন ভারতের হেড কোচ।

That goal killed our dream, says Igor Stimac on controversial goal

ক্ষুব্ধ ইগর স্টিমাচ।

Published by: Krishanu Mazumder
  • Posted:June 12, 2024 1:36 pm
  • Updated:June 12, 2024 2:37 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আমাদের স্বপ্ন খুন করা হল’। ভারতের হেড কোচ ইগর স্টিমাচ এভাবেই বিঁধলেন ভারত-কাতার ম্যাচের রেফারিকে।
৩৭ মিনিটে ছাংতের গোলে এগিয়ে গিয়েছিল ভারত। ৭৩ মিনিটে বিতর্কিত গোলে সমতা ফেরায় কাতার।
বল বাইরে চলে গেলেও কাতারের ফুটবলার বল মাঠের ভিতরে টেনে আনেন। কাতারের হয়ে সমতা ফেরান ইউসুফ আইমেন। ওই গোল ছন্দ নষ্ট করে দেয় ভারতের। ৮৫ মিনিটে ব্যবধান বাড়ায় কাতার। ম্যাচে ফেরা আর সম্ভব হয়নি ভারতের পক্ষে। 

[আরও পড়ুন: কাতারের বিতর্কিত গোল নিয়ে ম্যাচ কমিশনারের কাছে দায়ের অভিযোগ, শেষ দেখতে চায় AIFF]

কাতারের মাটিতে স্বপ্ন চুরি হওয়ায় স্টিমাচ বলছেন, ”কাতার খুবই ভাগ্যবান। কারণ ওরা ১-০ পিছিয়ে ছিল। অনিয়মিত গোলে সমতা ফেরায়। আমি এখন বলতে পারি আপনাদের, গোলটি বৈধ নয়। কারণ আমি রিপ্লে দেখেছি। বলটা মাঠের বাইরে চলে গিয়েছিল। তবুও গোল দেওয়া হল। এখনকার ফুটবলে এমনটা ঘটা উচিতই নয়। কারণ গোলটা সব বদলে দিল।”
এখানেই শেষ নয়। ভারতের কোচ আরও বলেন, ”কাতারের ক্ষেত্রেও একই ঘটনা ঘটলে আমি একই কথা বলতাম। আমি কোনও অজুহাত খুঁজছি না। ২৩ জন মিলে আমরা কঠিন পরিশ্রম করেছি, একটা স্বপ্নের পিছনে ধাওয়া করে চলেছি, সেই সময়ে এই ধরনের ঘটনা আমাদের স্বপ্নটাই তছনছ করে দিল।” একটা সময়ে জেতার গন্ধ পেতে শুরু করেছিল ভারতীয় শিবির। কিন্তু ভারতের উপরে অবিচার হয়েছে বলে মনে করেন স্টিমাচ। ভারতের হেড কোচ বলছেন, ”আমরা ম্যাচটা জিততেও পারতাম। এগিয়ে ছিলাম ম্যাচে। বিশ্বকাপের যোগ্যতা পর্বের তৃতীয় রাউন্ডেও হয়তো পৌঁছে যেতাম।” কিন্তু সেটা হল না। ওই একটা গোলেই ছন্দপতন হয় ভারতের। ম্যাচটাও হাতছাড়া হয়।

Advertisement

[আরও পড়ুন: জাম্পার স্পিনে ঘায়েল নামিবিয়া, সহজ জয়ে সুপার এইটে অস্ট্রেলিয়া]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ