১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এই সংস্থা নাকি কাস্টমারদের মেরে ফেলেছে! শেহবাগের টুইটে চাঞ্চল্য

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 31, 2018 3:41 pm|    Updated: May 31, 2018 3:41 pm

These firms kill their best customers: Virender Sehwag tweets

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ কি হেমলক সোসাইটি নাকি! কোন সংস্থাই বা তার সেরা উপভোক্তা তথা কাস্টমারদের প্রাণে মারতে চায়? বিজনেস স্ট্র্যাটেজি তো দূর অস্ত, সাধারণ বোধবুদ্ধিতেও এর ব্যাখ্যা মেলে না। যে কোনও সংস্থাই তার ক্রেতাদের তোয়াজ করে চলে। আর সেরা ক্রেতা হলে তো কথাই নেই। ছোট একটা দোকানও হালখাতায় ক্রেতাদের মন পাওয়ার আপ্রাণ চেষ্টা করে, সেখানে একটা সংস্থা তার উপভোক্তাদের মেরে ফেলছে কেন?

[  বিশ্বকাপের মুখে দারিদ্র ঢাকতে জীর্ণ দেওয়ালে কার্টুন আঁকছে রাশিয়া ]

ব্যাপারটা আসলে ধোঁয়াশাময়। তবু প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র শেহবাগ যখন টুইট করেন তখন নিশ্চয়ই তার সারবত্তা আছে। কোন কোন সংস্থার দিকে আঙুল শেহবাগের? তাঁর আঙুল তামাক কোম্পানিগুলোর দিকে। তামাকের নেশা সর্বনাশা। যে যত তামাকের ভক্ত, তার মরণ তত এগিয়ে আসছে। এক হিসেবে তামাক কোম্পানিগুলো তার সেরা উপভোক্তাদের প্রাণেই মারছে। আর তাই দরকার সচেতনতা। বেশ ঘুরিয়েই এভাবে বার্তা দিয়েছেন বীরেন্দ্র শেহবাগ। আজ বিশ্ব তামাকমুক্ত দিবস। সেখানে সচেতনতার বার্তা দিতে চেয়েছেন তিনি। দিয়ে জানিয়েছেন, “আপনি তো ট্রাক নন। যে ক্রমাগত ধোঁয়া ছাড়বেন। নিজের জন্য এবং নিজের পরিবারের সকলেরও একটা উপকার করুন। ধূমপান ছেড়ে দিন। কোনওরকম তামাকজাত দ্রব্য না ছোঁয়ারই পরামর্শ দিয়েছেন তিনি।”

 মাঠের বাইরে মহম্মদ সালাহর এই গুণের কথা জানলে আপনিও মুগ্ধ হবেন ]

তবে যেভাবে তিনি তার টুইট শুরু করেছেন তাতে চমকিত বিশ্ব। একদা কপিবুক তছনছ করা শটে বিশ্বকে চমকে দিতেন। খেলা ছাড়ার পর অন্য একটা দিক খুলে গিয়েছে। এত হিউমার, এত রসবোধ যে তাঁর মধ্যে ছিল তা বোধহয় কেউ জানত না। প্রথমে টুইটে, তারপর ধারাভাষ্য দিতে এসে মন জয় করেছেন। যে কোনও ঘটনায় শেহবাগের টুইট মানেই সেখানে কিছু টুইস্ট থাকবে। এদিন সচেতনতার বার্তাও বেশ মজার মোড়কেই দিলেন শেহবাগ।

তামাকমুক্ত দিবসের প্রচারে শামিল সংবাদ প্রতিদিন ডিজিটাল-ও। সকাল থেকেই চলছে এই ক্যাম্পেন। পরিবার ও প্রতিবেশের স্বার্থেই ছড়িয়ে দিন এই সচেতনতা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে