Advertisement
Advertisement

ফুটবলে সৌদির কাছে লজ্জার হার, নেটদুনিয়ায় সমালোচিত ধীরজরা

অনূর্ধ্ব ১৯ এশিয়ান চ্যাম্পিয়নশিপ কোয়ালিফাইং রাউন্ডের প্রথম ম্যাচেই হোঁচট মাতোসের ছেলেদের!

Published by: Sangbad Pratidin Digital
  • Posted:November 5, 2017 7:05 am
  • Updated:November 5, 2017 7:08 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্যসমাপ্ত অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে ধীরাজদের লড়াই দেখে এশিয়ান সার্কিটে বিপক্ষ দেশের কোচদের মধ্যে জুনিয়র ভারতকে নিয়ে একটা সমীহ লক্ষ্য করা যাচ্ছিল। কিন্তু শনিবার রাতের পর সেটা ফের উধাও হয়ে গেলে হয়তো অবাক হওয়ার কিছু থাকবে না! কারণ? অনূর্ধ্ব ১৯ এশিয়ান চ্যাম্পিয়নশিপ কোয়ালিফাইং রাউন্ডের প্রথম ম্যাচে মাতোসের ছেলেদের বিশ্রী রেজাল্ট। সৌদি আরবের কাছে ০-৫ গোলে হারল ভারতীয় অনূর্ধ্ব ১৯ দল। আর তারপরই সোশ্যাল মিডিয়ায় দেখা দিল সেই একই চিত্র। একের পর সমালোচনার তিরে বিদ্ধ করা হল তাঁদের। কবে ভাল ফুটবল খেলবে ভারতীয় দল? এদেশের ফুটবলে পরিকাঠামোগত উন্নতি কি আদৌ মিলবে না ? উঠতে শুরু করে এরকমই একের পর এক প্রশ্ন। টুইটার একজন তো আবার লিখে বসেন, অবিলম্বে ভারতে ফুটবল খেলা বন্ধ করে দেওয়া উচিত।

[পাণ্ডিয়ার এই ‘খুঁত’টি ধরে ফেলেছেন বিরাট, তথ্য ফাঁস হতেই শোরগোল]

কিছুদিন আগে অনূর্ধ্ব ১৯ সাফ চ্যাম্পিয়নশিপ খেলা কিছু ভারতীয় তরুণ ফুটবলারের সঙ্গে এই টিমে রয়েছেন সদ্য অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ খেলা অমরজিৎ সিং, ধীরাজ সিং, রহিম আলিরা। কিন্তু অনূর্ধ্ব ১৯ এশিয়ান চ্যাম্পিয়নশিপে নেমেই ভারতের বড় ব্যবধানে হারের পর এটাও পরিষ্কার যে, এশিয়ান ফুটবলে সুপারপাওয়ার দেশগুলোর সঙ্গে ভারতীয় ফুটবলের তফাত এখনও অনেকটা রয়েছে। সে যতই অনূর্ধ্ব ১৭ স্তরে কোনও দিন আমেরিকা বা কোনও ম্যাচে কলম্বিয়ার সঙ্গে যুব ভারতীয় দল তুমুল লড়ে বীরোচিত হারুক না কেন! পর্তুগিজ কোচ লুই নর্টন মাতোসকে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স দেখে সঙ্গে সঙ্গে এদেশের অনূর্ধ্ব ১৯ জাতীয় দলের দায়িত্ব দিয়েছিল এআইএফএফ। কিন্তু প্রথম ম্যাচেই মাতোসের নতুন দল বিপর্যয়ের সামনে পড়ল। আর তাই সোশ্যাল মিডিয়ায় সমালোচনার মুখে পড়তে হল কোচকেও।

Advertisement

 

এদিন ম্যাচের ১৫ মিনিটেই ঘরের মাঠে সৌদি আরবকে গোল করে এগিয়ে দেন সাল হামদানি। দ্বিতীয় গোল আল শারানি-র। হাফটাইমে ভারত ওই দু’গোলেই পিছিয়েছিল। তখনও ম্যাচে ফেরার একটা সম্ভাবনা ছিল। কিন্তু শেষ পঁয়তাল্লিশ মিনিট ম্যাচটা আরও সৌদির দখলে চলে আসে। ৫০, ৮১ ও ৮৬ মিনিটে পরপর তিন গোল করে হ্যাটট্রিক করেন সৌদির আল ব্রিকান। ভারতের গ্রুপে রয়েছে ইয়েমেন ও তুর্কমেনিস্তান। এখন দেখার প্রথম ম্যাচে বিশ্রী হার হজমের পর ভারতীয় ফুটবলাররা কীভাবে ঘুরে দাঁড়ায় না নিয়েই এখন আগ্রহ ফুটবলপ্রেমীদের।

[সতীর্থরা কীভাবে সেলিব্রেট করলেন বিরাটের জন্মদিন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ