BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

গড়াপেটায় বিদ্ধ পিএসএল, সাসপেন্ড দুই পাক ক্রিকেটার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 11, 2017 8:47 am|    Updated: February 11, 2017 8:47 am

Two Pakistani cricketers suspended for spot fixing

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের একবার ম্যাচ গড়াপেটার কালো মেঘে ঢাকা পড়ল পাকিস্তান ক্রিকেট। অভিযুক্ত দুই পাক ক্রিকেটার সরজিল খান ও খালিদ লতিফ। ইতিমধ্যে তাঁদের চলতি পাকিস্তান সুপার লিগ থেকে সাসপেন্ড করা হয়েছে। এক বিবৃতিতে পাক বোর্ড জানিয়েছে, ‘আইসিসির তত্ত্বাবধানে পিসিবি ওই ঘটনাটির তদন্ত করছে। আপাতত সরজিল ও লতিফকে সাসপেন্ড করা হয়েছে। খেলার মাঠে স্বচ্ছতা আনতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।’ এর বেশি ওই বিবৃতিতে কিছু জানান হয়নি।

‘পদ্মাবতী’র পর এবার হিন্দু সংগঠনের রোষের মুখে ‘বদ্রীনাথ কি দুলহনিয়া’

২৭ বছর বয়সি সরজিল অস্ট্রেলিয়া সফরেও পাক দলে ছিলেন। দেশের হয়ে মোট ২৫টি ওয়ানডে এবং ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। অপরদিকে, ৩১ বছর বয়সি লতিফ গত বছর ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাক দলের সদস্য ছিলেন। দেশের হয়ে পাঁচটি ওয়ানডে এবং ১৩টি টি-টোয়েন্টি ম্যাচে খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। পাকিস্তান সুপার লিগের চেয়ারম্যান নাজাম শেঠি বলেন, ‘ঘটনাটি নিয়ে আমি বিস্তারিত কিছু বলতে চাই না। তবে এই তদন্তই পরিস্কার করে দিচ্ছে যে আমরা খেলাধূলার জগৎ থেকে দুর্নীতি দূর করতে কতটা বদ্ধপরিকর। আমরা কোনও ধরনের দুর্নীতিমূলক কাজকে সমর্থন করি না। তদন্তের প্রয়োজনে আমরা কোনও কঠিন পদক্ষেপ নিতেও দু’বার ভাবব না।’ একই সুর পিসিবি চেয়ারম্যান শাহরিয়র খানের গলাতেও। তিনি বলেন, ‘কেবলমাত্র কয়েকজনের জন্য পাক ক্রিকেট বোর্ড এমন পদক্ষেপ নেবে না, যাতে ক্রিকেট খেলাটির ঐতিহ্য বা পাকিস্তানের ভাবমূর্তি নষ্ট না হয়।’

‘ভূতুড়ে’ আগুনে পুড়ে যাচ্ছে বাড়ির জিনিসপত্র, আতঙ্কে পরিবার

এর আগে ২০০০ সালে সেলিম মালিক এবং আতাউর রহমানকে আজীবন নির্বাসিত করেছিল পিসিবি। এছাড়া ২০১০ সালে টেস্ট অধিনায়ক সলমন বাট, মহম্মদ আমির এবং মহম্মদ আসিফকে নির্বাসিত করা হয় পাঁচ বছরের জন্য। আরেক পাক ক্রিকেটার দানিশ কানেরিয়াকেও ২০১২ সালে একই কারণে আজীবন নির্বাসিত করা হয়েছিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে