BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কলম্বিয়াকে উড়িয়ে দিয়ে যুব বিশ্বকাপের শেষ আটে জার্মানি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 16, 2017 3:56 pm|    Updated: October 16, 2017 3:56 pm

U-17 Fifa World Cup: Germany beats Colombia by 4-0

জার্মানি: ৪ (আর্প-২, ইবোয়াহ, ইয়ান বিসেক)

কলম্বিয়া-০ 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দাদারা বিশ্বচ্যাম্পিয়ন। ২০১৮ রাশিয়া বিশ্বকাপ জেতার ব্যাপারেও তাঁরা ‘হট ফেবরিট’। কিন্তু ছোটরা কি পারবে অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ জিততে? সেই প্রশ্নের উত্তর লুকিয়ে ভবিষ্যতের গর্ভে। তবে কলম্বিয়ার বিরুদ্ধে নক আউট পর্বের শুরুটা কিন্তু চ্যাম্পিয়নের মতোই করল জার্মানি। লাতিন আমেরিকার দেশটিকে তারা হারাল ৪-০ গোলে। পৌঁছে গেল কোয়ার্টার ফাইনালে। জোড়া গোল করলেন জার্মান অধিনায়ক জান-ফিয়েতে আর্প। এছাড়া একটি গোল ইয়ান বিসেক এবং জন ইবোয়াহ।

[এই পাকিস্তানি ক্রিকেটারকেই ভয় পান ভারত অধিনায়ক বিরাট!]

এর আগে গ্রুপ লিগে যদিও এই জার্মান দলটাই অপেক্ষাকৃত কম শক্তিশালী ইরানের কাছে হেরে গিয়েছিল। কিন্তু অঘটন তো মাঝেমধ্যে ঘটেই। আর সেটা যে এরকমই একটি অঘটন ছিল, সেটা এদিনও প্রমাণ করল জার্মান খেলোয়াড়রা। কলম্বিয়ার তুলনায় পরিসংখ্যানের দিক থেকে অনেকটাই এগিয়ে জার্মানি। লাতিন আমেরিকার দেশটি যেখানে একবার যুব বিশ্বকাপে তৃতীয় স্থান পেয়েছে, সেখানে দুবার তৃতীয় স্থানে টুর্নামেন্ট শেষ করেছে জার্মানি (পশ্চিম জার্মানি একবার রানার্স আপ হয়েছিল)। আর এদিন সেই প্রমাণও পেল কলম্বিয়া।

[গোল্ড কাপের পুরস্কার অর্থ সিকিম ফুটবল সংস্থাকে দান মোহনবাগানের]

ম্যাচের শুরু থেকেই খেলার রাশ নিজেদের হাতে নিয়ে নেয় জার্মান খেলোয়াড়রা। সাত মিনিটেই আসে প্রথম গোল। ইবোয়াহ-র থ্রু পাস থেকে নেওয়া আর্পের শট বাঁচায় কলম্বিয়ার গোলরক্ষক। কিন্তু তার হাত বল ছিটকে বেরিয়ে আসে। আর ফিরতি বলেই গোল করে যায় জার্মান অধিনায়ক। ৩৪ মিনিটে ইবোয়াহ-র বাঁ পায়ের শট পোস্টে লেগে ফেরত আসে। তবে ৩৯ মিনিটে ইয়ানের হেড খুঁজে নেয় কলম্বিয়ার গোল। উলটোদিকে, ক্যাম্পাজরাও বেশ কিছু সুযোগ নষ্ট করে প্রথমার্ধে।

[ভিভ রিচার্ডসের ৩৩ বছরের রেকর্ড ভাঙলেন এই অজি ব্যাটসম্যান]

এদিকে, দ্বিতীয়ার্ধের শুরুতেও অব্যাহত থাকে জার্মান ঝড়। এবার গোল করলেন ইবোয়াহ। কলম্বিয়ার রক্ষণের ভুলে বল পেয়ে যান আরপ। কিন্তু গোলকিপারকে একা পেয়েও বল ঠেলে দেয় ফাঁকায় দাঁড়ানো ইবোয়াহকে। যা থেকে সহজেই গোল করতে ভুল করেনি ওই জার্মান খেলোয়াড়। এরপর ৬৫ প্রতিপক্ষের কফিনে শেষ পেরেকটি পোঁতেন জার্মান অধিনায়ক আরপ। শেষ আটে ব্রাজিল এবং হন্ডুরাসের মধ্যে যে দল জিতবে তাদের মুখোমুখি হবে জার্মানরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে