BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পৃথ্বীর চওড়া ব্যাটে অজি বধ, যুব বিশ্বকাপে দুর্দান্ত শুরু ভারতের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 14, 2018 8:18 am|    Updated: January 14, 2018 8:33 am

An Images

অনূর্ধ্ব-১৯ ভারত- ৫০ ওভারে ৩২৮/৭ 

অনূর্ধ্ব-১৯ অস্ট্রেলিয়া- ৪২.৫  ওভারে ২২৮ অল আউট

ভারত ১০০ রানে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের মাটিতে প্রস্তুতি ম্যাচ থেকেই নিজেদের জাত চিনিয়েছিলেন রাহুল দ্রাবিড়ের ছেলেরা। আর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের যে ম্যাচকে বলা হচ্ছিল ‘ক্ল্যাশ অব দ্য টাইটান’, সেই ম্যাচও হাসতে হাসতে জিতে নিল তাঁরা। ব্যাটিংয়ে বাঙালি ক্রিকেটার পৃথ্বী শ-মনজ্যোত-গিল এবং বোলিংয়ে শিবম মাভি-নাগারকোটির দাপটে ১০০ রানে অস্ট্রেলিয়াকে হারাল ভারত।

[দ্বিতীয় টেস্টের দল নির্বাচনে চরম অসন্তুষ্ট সানি, কটাক্ষ বিরাটকে]

দু’দেশই তিনবারের চ্যাম্পিয়ন। তবে দু’বছর আগে বাংলাদেশের মাটিতে নিরাপত্তাজনিত কারণে অংশ নেয়নি অস্ট্রেলিয়া। ফলে চারবছর পর এই টুর্নামেন্টে অংশ নিয়েছেন স্টিভ স্মিথের উত্তরসূরীরা। উলটোদিকে, গতবার ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে গেলেও টুর্নামেন্টের অন্যতম সেরা দল ছিল ভারত। আর এবারও বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার তাঁরা। রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচের পর যা ফের একবার প্রমাণিত হল। এদিন প্রথমে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক পৃথ্বী শ। আর শুরুটা বেশ ভালই করেছিলেন দুই ওপেনার পৃথ্বী (৯৪) এবং মনজ্যোত (৮৬)। ওপেনিং জুটিতেই ওঠে ১৮০ রান। আর এরপর শুভম গিল (৬৩), অভিষেক শর্মাদের (২৩) দাপটে ভারতের রান দাঁড়ায় ৫০ ওভারে সাত উইকেটে ৩২৮।

[দঃ আফ্রিকায় বিরাটদের হোটেল লাগোয়া মলে ভাঙচুর, বাড়ল নিরাপত্তা]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিল অস্ট্রেলিয়া। কিন্তু এরপরই ভারতীয় বোলারদের দাপট শুরু হয়। একদিক থেকে নাগারকোটি, অন্যদিক থেকে শিবম অজি ব্যাটসম্যানদের প্যাভিলিয়নে ফেরাতে থাকেন। জ্যাক এডওয়ার্ডস (৭৩), জোনাথন মারলো (৩৮), জে হল্ট (৩৯) বাদে কেউই তেমন রান পায়নি। নাগারকোটি এবং মাভি তিনটি করে উইকেট পেয়েছেন। ব্যর্থ জেমস সাদারল্যান্ড পুত্র উইল সাদারল্যান্ড, স্টিভ ওয়া পুত্র অস্টিন ওয়া। এমনকী যাঁকে নিয়ে এত আলোচনা সেই অজি অধিনায়ক জেসন সাংঘাও ব্যাটে রান পাননি।

[দল বদলেও স্বস্তি নেই বিরাটদের, প্রথম দিনই চালকের আসনে প্রোটিয়ারা]

এই ম্যাচে হারার ফলে অস্ট্রেলিয়ার মধুর প্রতিশোধও নেওয়া হল না। কারণ ২০১২ সালে ঘরের মাঠে ফাইনালে উন্মুক্ত চাঁদের ভারতের কাছে হেরে গিয়েছিল অজিরা। উলটোদিকে, প্রথমবার নিউজিল্যান্ডের মাটিতে অস্ট্রেলিয়াকে হারাল টিম ইন্ডিয়া।

[আজহারের উপর থেকে সমস্ত নিষেধাজ্ঞা তুলে নিল বিসিসিআই]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement