৪ মাঘ  ১৪২৫  শনিবার ১৯ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংযুক্ত আরব আমিরশাহি- ২ (মুবারক, মাবখুট)
ভারত- ০
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাল খেলেও সুযোগ নষ্টের কারণে আমিরশাহির কাছে হেরে গেল ভারত। বৃহস্পতিবার আবুধাবিতে ২-০ গোলে সংযুক্ত আরব আমিরশাহির কাছে হারলেন সুনীল ছেত্রীরা। কিন্তু ম্যাচের ফল যাই বলুক, একাধিক সুযোগ হাতছাড়া নাহলে এদিন অন্তত ৩টি গোল করতে পারত ব্লু টাইগাররা। এদিন জিতলে ১৮ বছর আগের জয়ের পুনরাবৃত্তি হত। সেবার বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে আমিরশাহিকে ১-০ গোলে হারিয়েছিল কোচ সুখবিন্দর সিংয়ের ছেলেরা। এদিন হাজার হাজার ভারতীয় সমর্থকদের চিৎকার কাজে এল না। হারলেন বটে, তবে লড়াই দিয়েছেন প্রীতম-শুভাশিসরা। এদিন মাথা উঁচু করে মাঠ ছাড়েন ভারতীয় ফুটবলাররা। এই ম্যাচ থেকে ১ পয়েন্ট পেলেই পরের রাউন্ডে যাওয়া কার্যত নিশ্চিত ছিল। তবে এদিন হেরে যাওয়ায় গ্রুপের শেষ ম্যাচে বাহরিনের বিরুদ্ধে অন্তত ১ পয়েন্ট পেতেই হবে সুনীলদের। অন্যদিকে, ভারতকে হারিয়ে গ্রুপের শীর্ষে উঠল আমিরশাহি।

এদিন ম্যাচের শুরু থেকেই গোলের জন্য ঝাঁপায় ভারত। কাউন্টার অ্যাটাক, গতিশীল ফুটবল জানান দিচ্ছিল ব়্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা আমিরশাহিকে ভয় পাচ্ছেন না সুনীলরা। প্রথমার্ধেই তিনটি গোলের সুযোগ হাতছাড়া হয়। এদিন ফরোয়ার্ডে নামা আশিক একটা সহজ সুযোগ মিস করেন। বিরতির ঠিক আগে আনাসদের ডিফেন্সের ভুল গোল খায় ভারত। আমিরশাহির হয়ে গোল করেন খালফান মুবারক। বিরতির পর গোলশোধের জন্য মরিয়া হয়ে ওঠেন সুনীল-উদান্তরা। কিন্তু সেই সুযোগ নষ্টের রোগ। ম্যাচের শেষ লগ্নে দ্বিতীয় গোল হজম করে ভারত। গোল করেন আহমেদ মাবখুট। তারপরেও গোলের জন্য চেষ্টা চালিয়ে যায় ভারত। কিন্তু গোলের পথে অন্তরায় হয় ক্রসবার। তবে ম্যাচের এই ফলের চেয়েও সুনীলদের হার না মানা লড়াই প্রশংসা কুড়িয়েছে গোটা স্টেডিয়ামের।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং