১৩ অগ্রহায়ণ  ১৪২৭  সোমবার ৩০ নভেম্বর ২০২০ 

Advertisement

একই বলে ড্রেসিংরুমে ফিরলেন ওয়ার্নার ও রেনশ, কিন্তু কেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 23, 2017 9:16 am|    Updated: February 23, 2017 9:18 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার শুরু হল ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। পুণের এমসিএ স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করছে অস্ট্রেলিয়া। পুণের স্টেডিয়ামটিতে এই প্রথম আয়োজিত হচ্ছে কোনও টেস্ট ম্যাচ। কিন্তু এই ম্যাচেই উমেশ যাদবের বলে ডেভিড ওয়ার্নার আউট হওয়ার পর ঘটল এমন এক ঘটনা, যা আপনাকে অবাক করে দেবে।

কাশ্মীরে ‘মেগা ড্যাম’ ভারতের, আতঙ্কিত পাকিস্তান

এদিন শুরুটা ভালই করেছিলেন দুই অজি ওপেনার ওয়ার্নার এবং ম্যাথুউ রেনশ। কিন্তু লাঞ্চের কিছুক্ষণ আগে উমেশের বলে বোল্ড হয়ে যান ওয়ার্নার (৩৮)। আউট হয়ে প্যাভিলিয়নের দিকে হাঁটা লাগান তিনি। ক্রিজে আসেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। কিন্তু তখনই ঘটে এমন ঘটনাটি। সবাইকে অবাক করে অপর ব্যাটসম্যান ম্যাথু রেনশও প্যাভিলিয়নে ফিরে যেতে থাকেন। আসলে তিনি অসুস্থবোধ করছিলেন। তাই কিছুক্ষণের জন্য মাঠের বাইরে যেতে চান। কিন্তু নিয়মানুযায়ী ম্যাথুকে (৩৬) অবসৃত হয়ে ড্রেসিংরুমে ফিরে যেতে হত। এরপরেই প্রথমে আম্পায়ার ও পরে স্মিথের সঙ্গে কথা বলে ড্রেসিংরুমের দিকে ছুটতে শুরু করেন তিনি। কিন্তু বাউন্ডারি লাইনের ধারে তাঁকে কিছুক্ষণ অপেক্ষা করতে বলা হয়। কারণ, পরের ব্যাটসম্যান শন মার্শ তখনও মাঠে নামার জন্য প্রস্তুত হননি।

ডুডলে নাসার নয়া সৌরজগত সন্ধানকে কুর্নিশ জানাল গুগল

পরে জানা যায়, রেনশ’র আসলে পেট খারাপ হয়েছিল। তাই তিনি ড্রেসিংরুমে ফিরে যেতে বাধ্য হন। পরে হ্যান্ডসকম্ব আউট হওয়ার পর ক্রিজে ফিরে আসেন রেনশ। শেষপর্যন্ত চা-পানের বিরতিতে অস্ট্রেলিয়ার রান চার উইকেটে ১৫৩। ক্রিজে রেনশ (৩৮) ও মিচেল মার্শ (২)। ওয়ার্নার ছাড়াও আউট হয়েছেন অধিনায়ক স্মিথ (২৭), শন মার্শ (১৬), হ্যান্ডসকম্ব (২২)। একটি করে উইকেট পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব ও উমেশ যাদব।

অফিসটাইমে মেট্রো বিভ্রাট, আতঙ্কের ১৫ মিনিট কাটল সুড়ঙ্গে

নিয়ামানুযায়ী, কোনও ব্যাটসম্যান যদি অসুস্থ হয়ে পড়েন বা আঘাত পান, তাহলে আম্পায়ারের অনুমতি নিয়ে ড্রেসিংরুমে ফিরতে পারেন। পরে একজন আউট হলে তিনি আবার নামতে পারবেন। কিন্তু পুরো ইনিংসে আর না নামলে তাঁকে রিটায়ার্ড হার্ট বা অবসৃত ঘোষণা করা হয়। এর আগে সিডনিতে পাকিস্তানের বিরুদ্ধে তৃতীয় টেস্ট চলাকালীনও একই ঘটনা ঘটেছিল ম্যাথিউ রেনশ’র সঙ্গে।

দেখুন ভিডিও:

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement