২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

OMG! বোল্টের সঙ্গে রেসিং ট্র্যাকে নামবেন মেসি!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 10, 2017 12:53 pm|    Updated: June 10, 2017 12:53 pm

Usain Bolt challenges Lionel Messi for a run before quitting tracks

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুট জোড়া তুলে রাখার আগে উসেইন বোল্টের শেষ ইচ্ছা কী? এর উত্তর হয়তো জামাইকান স্প্রিন্টারের অতি বড় ভক্তও আন্দাজ করতে পারবেন না। তিনি নিজে যেমন বাকিদের ধরা ছোঁয়ার বাইরে, তাঁর ইচ্ছেও তেমন আর পাঁচজনের থেকে এক্কেবারে আলাদা। সম্প্রতি নিজের সেই অবাক করা ইচ্ছার কথাই জানিয়েছেন থান্ডার বোল্ট।

[চ্যারিটি ম্যাচে মারাদোনার বিরুদ্ধে মাঠে নামবেন সৌরভ]

ন’টি অলিম্পিক পদক জয়ী বোল্টের ইচ্ছে, অবসর নেওয়ার আগে একবার অন্তত লিওনেল মেসির সঙ্গে দৌড় প্রতিযোগিতায় নামবেন। ফুটবলে হয়তো পারবেন না, তাই আর্জেন্টাইন সুপারস্টারকে রেসিং ট্র্যাকে হারাতে চান ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ভক্ত। ফিফার একটি রিপোর্ট জানা গিয়েছিল, এলএম টেন নাকি প্রতি ঘণ্টায় ২১.১ মাইল গতিতেও দৌড়নোর ক্ষমতা রাখেন। যেখানে জামাইকান স্প্রিন্টারের গতি ঘণ্টায় ২৭.৮ মাইল। সম্প্রতি এক সাক্ষাৎকারে বোল্ট বলেন, “আমি সবসময়ই নতুন নতুন চ্যালেঞ্জ নিতে ভালবাসি। আর দুনিয়ার অন্যতম সেরা ফুটবলার মেসি। তাঁর সঙ্গে রেসে নামতে পারলে দারুণ লাগবে।” বোল্টের এই প্রস্তাব কি গ্রহণ করলেন বার্সা তারকা? সে ব্যাপারে অবশ্য এখনও কিছু জানা যায়নি। কারণ মেসি আপাতত দু’টি বিষয় নিয়ে দারুণ ব্যস্ত। এক, দেশের জার্সি গায়ে প্রীতি ম্যাচে গোল করা। আর দুই ছোটবেলার বান্ধবী অ্যান্তোনেলা রোকুজোর সঙ্গে জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করা। চলতি মাসের ৩০ তারিখ চার হাত এক হতে চলেছে তাঁদের। লাতিন আমেরিকার ইতিহাসে অন্যতম সবচেয়ে বড় বিবাহের জন্য সাজতে শুরু করে দিয়েছে মেসির শহর। পিকে, নেইমার, ফ্যাব্রেগাস সকলেরই বিয়েতে উপস্থিত থাকার কথা। মেসির বিয়েতে নিঃসন্দেহে রোসারিওতে চাঁদের হাট বসতে চলেছে।

[নেইমারহীন ব্রাজিলকে হারাল মেসির আর্জেন্টিনা]

আসন্ন বিশ্ব চ্যাম্পিয়নশিপের পরই ট্র্যাক অ্যান্ড ফিল্ডকে বিদায় জানানোর কথা বিশ্বের দ্রুততম ব্যক্তি বোল্টের। তবে কি অবসরের আগে তাঁর শেষ ইচ্ছেটি পূরণ হবে? বোল্টের মতোই মেসির উত্তর জানতে মুখিয়ে রয়েছে গোটা দুনিয়া।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে