২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ট্রেনের শৌচাগারের সামনে বসে ঢুলছে আইজলের খুদে ফুটবলাররা, ভাইরাল ছবি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 13, 2018 2:32 pm|    Updated: February 13, 2018 5:21 pm

Utter apathy, Aizawl F.C players forced to sleep near toilet in train

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত মরশুমে আইলিগ চ্যাম্পিয়ন হয়ে রাতারাতি প্রচারের আলোয় চলে এসেছে মিজোরামের ক্লাব আইজল এফসি। তাদের সাফল্যে এতটাই মুগ্ধ ফুটবল মহল, যে উত্তর-পূর্বের এই ক্লাবটিকে ‘ভারতের চেলসি’ বলছেন অনেকেই। কিন্তু, সেই আইজলেরই অনূর্ধ্ব-১৫ দলের ফুটবলারদের যেভাবে কলকাতা থেকে ট্রেনে করে ফিরতে হল, তা নিয়ে নিন্দার ঝড় উঠেছে। ফুটবলারদের ট্রেন সফরের ছবি ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায়।

[মোহনবাগান ম্যাচে বিশৃঙ্খলার জের, তিন লক্ষ টাকা জরিমানা হল আইজলের]

গোয়ায় নাইকে প্রিমিয়াম কাপ ফুটবল প্রতিযোগিতায় অংশ নিয়েছিল আইজলের অনূর্ধ্ব-১৫ ফুটবল দল। কিন্তু, সেমিফাইনালে মির্নাভার পাঞ্জাবের কাছে হেরে যায় তারা। ঠিক হয়েছিল, গোয়া থেকে প্রথমে ট্রেনে করে কলকাতায় আসবেন ফুটবলাররা। কলকাতা থেকে থেকে গুয়াহাটির ট্রেন ধরবেন তাঁরা। প্রথম দফার ট্রেনযাত্রায় কোন সমস্যা হয়নি। কিন্তু, কলকাতা থেকে গুয়াহাটিগামী ট্রেনে একসঙ্গে এতজনের কনফার্মড টিকিট পাওয়া যায়নি। তাই কনফার্মড টিকিট ছাড়াই ট্রেনে উঠেছিলেন ফুটবলার। এক্ষেত্রে আর পাঁচজন সাধারণ যাত্রীকে যে সমস্যায় পড়তে হয় একই সমস্যা পড়েছিলেন আইজলের ফুটবলাররাও। সিট না পেয়ে গোটা ট্রেন সফরে শৌচাগারের সামনে মেঝেতে বসেছিলেন তাঁরা। রাতে মেঝেতে বসেই ঘুমে ঢুলে পড়েন অনেকেই। চলন্ত ট্রেনে আইজল ফুটবলারদের দুর্দশার ছবি ক্যামেরাবন্দি করেন এক যাত্রী। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে সময় লাগেনি। সমালোচনায় সরব ক্রীড়াপ্রেমীরা।

[ প্রথম ভারতীয় হিসেবে বিশ্বের সাতটি চ্যানেল পেরিয়ে ইতিহাস পুণের সাঁতারুর]

অলিম্পিকে ব্যাডমিন্টনে রূপো জিতেছেন পিভি সিন্ধু। বহু বছর পর ফিফার ক্রমতালিকায় প্রথম একশোয় স্থান পেয়েছে ভারত। কিন্তু, এদেশে এখনও প্রধান খেলা ক্রিকেটই। তাই কোহলি, অশ্বিন, জাদেজাদের নিয়ে যতটা মাতামাতি হয়, ততটাই অন্ধকারে থেকে যান অন্য খেলার কৃতীরা। অনেকে বলছেন, এই ঘটনা যেন সেই পার্থক্যটাই ফের একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল।

[সিন্ধুকে বিদায়, ভারতের মতো ‘গরিব’ দেশ থেকে ব্যবসা গোটাচ্ছে Yonex!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে