BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

চোর চোর…ওভালে ম্যাচ দেখতে এসে খোরাক বিজয় মালিয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 11, 2017 1:28 pm|    Updated: June 11, 2017 6:14 pm

'Vijay Mallya a thief', shouted crowd during India-South Africa match at Oval

দেবাশিস সেন, লন্ডন:  চোর চোর চোর… হঠাৎই গ্যালারির বাইরে উঠল আওয়াজ। না কোনও ছিঁচকে চোর বা পকেটমারকে ধরতে এ রব উঠল না। উঠল স্বয়ং ফেরার বিজয় মালিয়াকে দেখে, তাও আবার খোদ ওভালে। ওভালে ম্যাচ দেখতে আসা বিজয় মালিয়াকে ঘিরে ধরে এরকমই বিদ্রুপ করলেন দর্শকরা।

গত রবিবার ভারত-পাক ম্যাচে তাঁকে দেখা গিয়েছিল এজবাস্টনের গ্যালারিতে। তারপরই ওঠে তীব্র বিতর্কের ঝড়। যদিও তাতে কোনও হেলদোল ছিল না লিকার ব্যারনের। দেশে কোটি কোটি টাকা কারচুপির অভিযোগ যাঁর বিরুদ্ধে, তিনি দিব্যি বুক ফুলিয়েই ঘুরে বেড়াচ্ছিলেন। এমনকী সোশ্যাল মিডিয়ায়  জানিয়েও দিয়েছিলেন, যত বিতর্কই হোক না কেন, পরে আবার তিনি ম্যাচ দেখতে আসবেন। এই বিতর্ক আরও প্রকট হয় যখন তিনি পৌঁছে যান বিরাট কোহলির চ্যারিটি ডিনারে। তাঁর উপস্থিতির জন্য রীতিমতো অস্বস্তিতে পড়তে হয়েছিল টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের। কিন্তু এতকিছু সত্ত্বেও কোনও বিকার নেই বিজয় মালিয়ার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের ‘ডু অর ডাই’ লড়াই দেখতে আবার কেনিংটন ওভালে হাজির দেশ থেকে ‘পলাতক’ মালিয়া।

[কোচ বাছাইয়ের জন্য বোর্ডের কাছে পারিশ্রমিক চাইলেন সৌরভরা]

ঋণখেলাপি ও কর ফাঁকি-সহ একাধিক অভিযোগে গত এপ্রিলে স্কটল্যান্ডে ইয়ার্ডের হাতে গ্রেপ্তার হয়েছিলেন মালিয়া। গ্রেপ্তার হওয়ার কয়েক ঘণ্টা পরই অবশ্য জামিনও পেয়ে গিয়েছিলেন। গোটা দেশ তাঁকে ফেরানোর দাবিতে উত্তাল। অথচ লন্ডনে রাজার মতোই ঘুরে বেড়াতে দেখা যাচ্ছে তাঁকে। একা নন, প্রতিবারই তাঁর সঙ্গে দেখা গিয়েছে কোনও না কোনও মহিলাকে। এদিনও তার ব্যতিক্রম হল না।

[যমজ সন্তানের বাবা হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো!]

ভারত-পাক ম্যাচ দেখতে যে মালিয়া মাঠে হাজির হতে পারেন, এমনটা ভাবনারও অতীত ছিল। তাই কোনওরকম অপ্রীতিকর অবস্থায় পড়তে হয়নি তাঁকে। কিন্তু রবিবার ওভালে সহজে পার পেলেন না তিনি। ওভালের প্রবেশ পথেই ভারতীয় দর্শকদের রোষের মুখে পড়তে হল তাঁকে। আকাশী রঙের ব্লেজার গায়ে বিরাট-ডিভিলিয়ার্স লড়াই দেখতে ঢোকার সময়ই ঘটে বিপত্তি। স্টেডিয়ামের বাইরে দাঁড়িয়ে থাকা দর্শকরা তাঁকে দেখতে পেয়েই ‘চোর চোর’ বলে আওয়াজ তোলেন। তবে সেসব তোয়াক্কা না করেই এগিয়ে ভিতরে ঢুকে যান রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এককালের মালিক মালিয়া। এত বিতর্ক ও সমালোচনা সত্ত্বেও তিনি বহাল তবিয়তে কীভাবে চ্যাম্পিয়ন্স ট্রফির একের পর এক ম্যাচ উপভোগ করে চলেছেন, তা নিয়ে উঠছে প্রশ্ন।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে