BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘পল হ্যারিস, ইয়ে কৌন হ্যায়?’ ফের বিতর্কের মুখে কোহলি

Published by: Sulaya Singha |    Posted: November 11, 2018 11:49 am|    Updated: November 11, 2018 11:49 am

Viral Kohli Reacts to Paul Harris

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক’দিন আগেই নিজের অফিশিয়াল অ্যাপে জনৈক ভারতীয় ক্রিকেটভক্তকে ভারত ছাড়ার মতো বিতর্কিত মন্তব্য করে সমালোচনার মুখে পড়তে হয়েছিল বিরাট কোহলিকে। বলিউড তারকা থেকে ক্রিকেট বিশেষজ্ঞ, অনেকেই ভারত অধিনায়কের এমন মন্তব্যের নিন্দা করেছেন। সেই বিতর্কের রেশ এখনও কাটেনি। তারই মধ্যে নতুন বিতর্ক তৈরি করে বসলেন কোহলি। শনিবার ভারত অধিনায়ক নিজের অ্যাপে ভিডিও বার্তায় ফের এমন একটি মন্তব্য করে বসলেন, যে তাতে ফের সমালোচনার ঝড় উঠেছে।

ব্যাপারটা কী? এ বছরের গোড়ায় দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল টিম-ইন্ডিয়া। প্রোটিয়াদের বিরুদ্ধে তিনটি টেস্টের নেতৃত্বে ছিলেন কোহলি। সেই সিরিজে মাঠে তাঁর আগ্রাসী হাবভাব নিয়ে এবার মন্তব্য করেন প্রাক্তন দক্ষিণ আফ্রিকান বাঁ-হাতি স্পিনার পল হ্যারিস। টুইটারে তিনি লেখেন, “বিরাটের মাঠে হাবভাব জোকারের (ক্লাউন) মতো। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যদি বাড়তি আগ্রাসন দেখানোয় আমাদের পেসার রাবাদা দু’ম্যাচ সাসপেন্ড হয়, তা হলে বিরাটের ক্ষেত্রে আইসিসি-র অন্য আইন কেন?’ সেই টুইটের প্রতিক্রিয়ায় এত দিন পর শনিবার বিরাট বলেন, “পল হ্যারিস! ইয়ে কোন হ্যায়?” অর্থাৎ ৩৭টি টেস্টে ১০৩ উইকেটের মালিককে চিনতেই পারলেন না বিরাট। আর তা নিয়েই নতুন করে বিতর্ক দানা বেঁধেছে।

[ঘরের মাঠে কাটল খরা, পুণেকে হারিয়ে জয়ে ফিরল এটিকে]

অন্য দিকে, এদিনই দিল্লিতে একটি পণ্যের প্রচার অনুষ্ঠানে বিরাট দাবি করেন, ক্রিকেট খেলা আর বিজ্ঞাপনী প্রচারের কাজের মধ্যে ভারসাম্য রাখতে পারাটা সহজ। বলেন, “বেশি বিজ্ঞাপনী প্রচারের কাজে জড়িয়ে পড়লে ক্রিকেটারের নিজের খেলার ক্ষতি হয় বলে যে অনেক লোকের ধারণা আছে আমি তাদের সঙ্গে একমত নই। আমার নিজের পোশাকের ব্র‌্যান্ড কোম্পানির সঙ্গে আমি ২৫-২৬ বছর বয়স থেকে জড়িত। তখনও অনেকে ভেবেছিলেন যে, আমার অত কম বয়সে বিজ্ঞাপনী ব্যবসায় নামাটা ঠিক হল কি না। সামনে গোটা ক্রিকেট কেরিয়ার পড়ে আছে। কিন্তু আমি মনে করি না পেশাদার খেলোয়াড়ের কোনও বয়স আছে ব্যবসায় নামার জন্য।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে