BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ইংল্যান্ডের আবহাওয়া আর বাটলারই চিন্তা টিম ইন্ডিয়ার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 3, 2018 10:16 am|    Updated: July 3, 2018 10:16 am

Virat Kohli addresses media ahead of India-England T20

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামার আগে অনেকগুলো বিষয় নিয়ে ভাবতে হচ্ছে বিরাট কোহলিকে।

যেমন ইংল্যান্ডের সাম্প্রতিক ফর্ম। ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ৬-০ উড়িয়েছে টিম ইন্ডিয়া। জস বাটলার, জেসন রয়, বেন স্টোকস ও অ্যালেক্স হেলসের মতো স্পেশালিস্ট টি-২০ ক্রিকেটার আছেন এই দলে। বাটলার আইপিএলে ২২ বলে হাফ সেঞ্চুরি করে গিয়েছেন। ১৩ ম্যাচে তাঁর রান ছিল ৫৪৮। এরসঙ্গে জনি বেয়ারস্টোর নামও করতে হবে। দারুণ ফর্মে আছেন। এই ব্যাটিংয়ের সামনে ডেথ ওভারে যিনি বিরাটের ভরসা হতে পারতেন, সেই যশপ্রীত বুমরা আবার আঙুলের চোট নিয়ে টি-২০ সিরিজের বাইরে। ফলে মঙ্গলবার ম্যাঞ্চেস্টারে প্রথম ম্যাচের আগে বিরাটকে এখন ভাবতে হচ্ছে বুমরার বিকল্প দীপক চাহারকে নিয়ে। ওয়াশিংটন সুন্দর চোট পাওয়ায় দলে এসেছেন ক্রুণাল পাণ্ডিয়াও।

[‘বড্ড নাটক করে ছেলেটা’, জয়ের কারিগর হয়েও কেন সমালোচিত নেইমার?]

আয়ারল্যান্ডকে দুটি ম্যাচে ৭২ ও ১৪৩ রানে হারানোর পর বিরাট বলেছেন তাঁর দল ইংল্যান্ডের জন্য প্রস্তুত। সেটা শুধু কথার কথা নয়। এই দুটি ম্যাচে ব্যাটসম্যানরা যেমন রান করেছেন, তেমনি বোলাররা উইকেট নিয়েছেন। শুধু অধিনায়ক নিজে রান পাননি, এই যা। তবে প্রথম ম্যাচের আগে বেশ আত্মবিশ্বাসীই দেখাল বিরাটকে। সাংবাদিক সম্মেলনে অধিনায়ক বলেন, “প্রতিপক্ষ শক্তিশালী। তবে সঠিক সময়ে মাথা ঠান্ডা রেখে খেলতে পারলেই হল। টি-টোয়েন্টিতে সেটাই দরকার।” বিরাট অবশ্য আইরিশ সিরিজ জিতে বলেছিলেন, মিডল অর্ডার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলবে। সোমবারও সে কথা শুনিয়ে রাখলেন। তবে বিরাটকে খানিকটা চিন্তায় রেখেছে ইংল্যান্ডের গরম আবহাওয়া। এবার খুব গরম পড়েছে ইংল্যান্ডে। প্রতিকূল আবহাওয়া আর কিঞ্চিৎ অচেনা উইকেটে ভারতীয় টিম ম্যানেজমেন্ট তাই প্রথম ম্যাচে ঝুঁকি নাও নিতে পারে।

তবে টি-২০ পরিসংখ্যানের দিকে চোখ রাখলে বিরাটের এটা নিয়ে খুব বেশি ভাবারও দরকার নেই। শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফি ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ ধরলে শেষ ২০টি টি-২০ ম্যাচে ভারত জিতেছে ১৫ টিতে। বোলিং লাইন আপ নিয়ে চিন্তা নেই শিবিরে। রিস্ট স্পিনার কুলদীপ আর চাহাল আয়ারল্যান্ডের পর ইংল্যান্ডেও দলের সেরা বাজি। তবে বিরাট যদি কুলদীপ ও চাহালের মধ্যে একজনকে খেলাতে চান, তাহলে সিদ্ধার্থ কউলের দরজা খুলে যেতে পারে। ব্যাটিংয়ে দেখা, মণীশ পাণ্ডে এগারোয় থাকেন কি না। কে এল রাহুলকে দল ওপেনার হিসাবে ভাবছে। তাই রোহিত-শিখরকে টপকে তাঁর ইনিংস শুরু করার সম্ভাবনা কম।

[ভাগ্যের কাছে হার জাপানের, দুর্দান্ত কামব্যাক করে শেষ আটে বেলজিয়াম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে