BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৯  সোমবার ১৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইপিএল ইতিহাসে সবথেকে দামী খেলোয়াড়ের রেকর্ডও কোহলির মুঠোয়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 5, 2018 4:49 am|    Updated: January 5, 2018 4:49 am

Virat Kohli becomes costliest player in IPL history

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্ত্রীভাগ্যে ধন! বললে অত্যুক্তি করা হয় না। বিয়ের পর আপাতত দক্ষিণ আফ্রিকায়  বিরাট কোহলি। সঙ্গে রয়েছেন স্ত্রী অনুষ্কাও। আর সেখানেই সুখবরটা শুনলেন তিনি। ২০১৮-এর আইপিএলে তিনি যে পরিমাণ অর্থ পাবেন, আইপিএল ইতিহাসে তা সর্বোচ্চ। ফলে আবারও এক রেকর্ড হাতের মুঠোয়।

[ গম্ভীরকে রাখল না নাইট রাইডার্স, পুরনো দলেই ধোনি-রায়না ]

বৃহস্পতিবারই ঢাকে কাঠি পড়ে গেল আইপিএল-এর। নতুন নিয়ম অনুযায়ী ফ্র্যাঞ্চাইজিগুলি তাদের খেলোয়াড়দের ধরে রাখল। মোট তিনজন খেলোয়াড়কে আগাম ধরে রাখতে পারে দলগুলি। এছাড়া রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করে পুরনো খেলোয়াড়দের পেতে অগ্রাধিকার পাবে দলগুলি। গতকাল এই প্লেয়ার রিটেনশন ছিল বড় চমক। পুরনো দলেই ফিরেছেন ধোনি, রায়না, কোহলিরা। অন্যদিকে কলকাতা নাইট রাইডার্স ছেড়ে দিয়েছে তাঁদের দীর্ঘদিনের অধিনায়ক গৌতম গম্ভীরকে। ফলে দল পেতে নিলামে বসতে হবে গৌতমকে। এই পরিস্থিতিতেই নয়া রেকর্ড গড়ে ফেললেন কোহলি। ব়য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাঁকে না রাখার ভুল করেনি। শুধু রেখেই দেয়নি, তাঁকে ১৭ কোটি দেবে ফ্র্যাঞ্চাইজিটি। আইপিএল ইতিহাসে যা নজিরবিহীন। এত টাকা দিয়ে আর কোনও দলই তাঁদের খেলোয়াড়কে ধরে রাখেনি। ধরে রাখা তো দূরের কথা, এ পর্যন্ত এত টাকা আর কোনও ক্রিকেটারই পাননি। সর্বোচ্চ অর্থ পেয়েছিলেন যুবরাজ সিং। ২০১৫ সালে দিল্লি ডেয়ারডেভিলস-এর হয়ে খেলে তিনি পেয়েছিলেন ১৬ কোটি। এবার তাঁকেও ছাপিয়ে গেলেন কোহলি।

কেপ টাউনে খরা, রাশ টানা হল ভারতীয় ক্রিকেটারদের জল খরচে ]

অবশ্য কোহলিকে এই পরিমাণ অর্থ দেওয়াই সঙ্গত। কেননা গত মরশুমে নয়া নজির তিনিই গড়েছিলেন। এক মরশুমে সর্বোচ্চ রান ও সেঞ্চুরি করার রেকর্ডও তাঁরই দস্তানায়। ১৬ ম্যাচে ৯৭৩ রান করেছিলেন বেঙ্গালুরুর অধিনায়ক। ফলে তাঁকে যে মোটা অঙ্ক দিয়ে ফ্র্যাঞ্চাইজি ধরে রাখবে তাই স্বাভাবিক। কোহলির পাশাপাশি অন্যান্য খেলোয়াড়রাও অবশ্য মোটা অঙ্কই পাচ্ছেন। ধোনি, রোহিত শর্মা প্রত্যেকেই পাচ্ছেন ১৫ কোটি টাকা। অন্যদিকে ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথকেও ১২ কোটি টাকাতে ধরে রেখেছে সংশ্লিষ্ট দলগুলি। এবার নিলামের দিকে তাকিয়ে খেলোয়াড় ও ক্রিকেটপ্রেমীরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে