১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

টেস্ট জিতে সৌরভকে ছুঁলেন কোহলি, হারের হাস্যকর যুক্তি পেইনের

Published by: Sulaya Singha |    Posted: December 30, 2018 11:54 am|    Updated: December 30, 2018 3:38 pm

Virat Kohli equals Sourav Ganguly

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে নাচতে না জানলে উঠোন বাঁকা। ঠিক সেটাই হয়েছে টিম পেইনের ক্ষেত্রে। স্টিভ স্মিথের অনুপস্থিতিতে চূড়ান্ত ব্যর্থ তাঁর দল। অ্যাডিলেডের পর মেলবোর্ন টেস্টেও পরাস্ত অস্ট্রেলিয়া। নিজেদের ঘরের মাঠে কোণঠাসা অজিরা। এমন পরিস্থিতিতে বক্সিং ডে টেস্টে হারের জন্য যে যুক্তি খাড়া করলেন পেইন, তা নেহাতই হাস্যকর বলে মনে করছে ক্রিকেট মহলের একাংশ।

জয়ের জন্য অজিবাহিনীর লক্ষ্য ছিল ৩৯৯ রান। সেখানে ২৬১ রানেই গুটিয়ে যায় তাদের দ্বিতীয় ইনিংস। অস্ট্রেলিয়াকে ১৩৭ রানে হারিয়ে ৩৭ বছর পর মেলবোর্নে জয়ের নজির গড়েছেন বিরাটরা। কিন্তু অজিদের এমন খারাপ পারফরম্যান্সের কারণ কী? পেইন নিজের ঘাড়ে কোনও দোষ না নিয়ে সোজা কাঠগড়ায় তুলে দিলেন পিচ কিউরেটরকে। তাঁর সাফ কথা, “ভারতে গিয়ে আমরা কখনও সবুজ উইকেট পাব না। কিন্তু ওরা যেমন উইকেটে খেলতে স্বচ্ছন্দ্য, কিউরেটর তেমন পিচই বানিয়েছিলেন। সেই কারণেই ওরা ভাল খেলেছে। সিডনিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করব। তার জন্য অনেক পরিশ্রম করতে হবে। তারপরই শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ আছে। সেটাও আমাদের জন্য সহজ হবে না।” এমনকী, অধিনায়কের গলায় অজি ব্যাটসম্যানদের নিন্দাও শোনা গেল। বললেন, “বিশ্বের সেরা পেস অ্যাটাকের সামনে আমাদের প্রথম ছ’জন ব্যাটসম্যানই অনভিজ্ঞ।” সঙ্গে জানালেন, টস জিতলে তিনিও আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতেন। সব মিলিয়ে হাবে-ভাবে বুঝিয়ে দিলেন, ম্যাচ হারের দায় তাঁর একার নয়।

[আইএসএল-কেই গুরুত্ব ফেডারেশনের, ‘চক্রান্তে’র বিরুদ্ধে সরব আই লিগের সব ক্লাব]

এদিকে মেলবোর্নে ইতিহাস গড়ে প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের রেকর্ড ছুঁলেন বিরাট কোহলি। সৌরভের মতোই বিদেশের মাটিতে ১১ টি টেস্ট জয়ের মাইলস্টোন স্পর্শ করলেন ক্যাপ্টেন কোহলি। বিদেশের মাটিতে টেস্ট জয় নিয়ে রবাবরই প্রশ্নের মুখে পড়তে হয় টিম ইন্ডিয়াকে। কিন্তু সৌরভের পর বিরাট জমানায় ফের সেই ছবিটা বদলাচ্ছে। সিংহের ডেরায় সিংহকে বধ করতে সফল ভারতীয়রা। চার টেস্টের সিরিজে ২-১-এ এগিয়ে টিম ইন্ডিয়া। এই জায়গা থেকে বর্ডার-গাভাসকর ট্রফি হাতছাড়া হওয়ার আর কোনও আশঙ্কা নেই। তবে বিরাট জানিয়ে দিয়েছেন, এখানেই থেমে থাকবেন না তিনি। সিডনিতেও জয়ই লক্ষ্য দলের। বছর শেষে কোহলির বিরাট উপহার পেয়ে উচ্ছ্বসিত শচীন তেণ্ডুলকর থেকে ভিভিএস লক্ষ্মণ। সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার বন্যায় ভাসছে কোহলি অ্যান্ড কোং।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে