BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কোন কাজের জন্য বিরাট-ভাজ্জিকে ধন্যবাদ জানালেন আফ্রিদি?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 28, 2017 9:54 am|    Updated: October 28, 2017 9:54 am

Virat Kohli, Harbhajan Singh donate to Shahid Afridi Foundation

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইশ গজে পরস্পরকে পেড়ে ফেলতে মুখিয়ে থাকেন তাঁরা। চিরপ্রতিদ্বন্দ্বীদের লড়াই ক্রিকেট মাঠের হার-জিত ছাপিয়ে হয়ে ওঠে আবেগ, সম্মান ও মর্যাদারও। একজনকে মাত দিয়ে অন্যজনের ইতিহাস গড়ার যুদ্ধ। আর সেই যুদ্ধেই বুঁদ হয়ে থাকেন দুই দেশের সমর্থকরা। হ্যাঁ, কথা হচ্ছে ভারত-পাকিস্তানের বাইশ গজের মহারণের। খেলার মাঠে তাঁরা যতই একে অপরের শত্রু হোন, বাইরে কিন্তু বেজায় বন্ধুত্ব। যেখানে বাধা হতে পারে না দুই দেশের রাজনৈতিক ও কূটনৈতিক মতোবিরোধ। সীমান্তে গুলির লড়াই। মানুষ হিসেবেই পরস্পরের সঙ্গে বন্ধুত্বপূর্ণ আচরণ বজায় রাখেন বিরাট কোহলি-শাহিদ আফ্রিদিরা। সে উদাহরণ ফের সামনে এল।

লাগাতার পাক সন্ত্রাসের জন্য দুই দেশের সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। যার ফলে আপাতত ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনেরও কোনও সম্ভাবনা নেই। তবে এসবের মধ্যেও যে ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে তাঁর সম্পর্ক অটুট রয়েছে, সে কথাই জানালেন প্রাক্তন পাক অধিনায়ক শাহিদ আফ্রিদি। এমনকী বিরাট, হরভজনদের ধন্যবাদও জানালেন তিনি। কী করলেন বিরাট-ভাজ্জিরা? সোশ্যাল মিডিয়ায় বুমবুম জানিয়েছেন, তাঁর শাহিদ আফ্রিদি ফাউন্ডেশনের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ভারতীয় তারকারা। আফ্রিদি লিখেছেন, “ভালবাসা ও মানবিকতাই সব সীমানা, বাধা ভেঙে দিয়েছে। আর তাই হরভজনকে পাশে থাকার জন্য ধন্যবাদ জানাচ্ছি।”

এর আগে আফ্রিদির বিদায়বেলায় পাক অলরাউন্ডারকে নিজের সই করা একটি ব্যাট উপহার দিয়েছিলেন ক্যাপ্টেন কোহলি। সেই ব্যাটটিও নিলামে তোলেন বুমবুম। আর সেখান থেকে প্রাপ্ত অর্থ তুলে দেন শাহিদ আফ্রিদি ফাউন্ডেশনে। সেই কারণে বিরাটের কাছেও তিনি কৃতজ্ঞ বলে জানিয়েছেন। সমাজে আর্থিকভাবে পিছিয়ে পড়া শিশুদের জন্যই কাজ করে আফ্রিদির ফাউন্ডেশন। আর সেই কাজে ভারতীয়দের অবদানও যে কম নয়, সে ছবিই স্পষ্ট।

[সুনাম উদ্ধারে নামছে ব্রাজিল, সাম্বা ছন্দে মাততে উদগ্রীব ফুটবলপ্রেমীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে