BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

২০১৯ বিশ্বকাপে ধোনিকে দরকার হবে কোহলির: গাভাসকর

Published by: Subhajit Mandal |    Posted: October 30, 2018 3:35 pm|    Updated: October 30, 2018 3:35 pm

Virat Kohli needs Dhoni for World Cup 2019: Gavaskar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা মোটেই ভাল যাচ্ছে না প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জন্য। এমনিতে মেন ইন ব্লু-র জার্সি গায়ে ব্যাট হাতে লাগাতার হতাশ করছেন মাহি। এমনকী চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরে অন্য ব্যাটসম্যানরা যখন রানের বন্যা বইয়ে দিচ্ছেন তখনও ধোনির ব্যাটে রানের খরা। এরই মধ্যে কেরিয়ারে প্রথমবার জাতীয় দল থেকে বাদ পড়তে হয়েছে প্রাক্তন ভারতীয় অধিনায়ককে। স্বাভাবিকভাবে প্রশ্ন উঠে গিয়েছে ধোনির ভবিষ্যৎ নিয়েও। ২০১৯ বিশ্বকাপে কি আদৌ কোহলির সংসারে ঠাঁই হবে ‘বৃদ্ধ’ মাহির? এ প্রশ্নও ঘোরাফেরা করছে ক্রিকেট মহলে। এইসব জল্পনার মধ্যেই এক কিংবদন্তীকে পাশে পেয়ে গেলেন মাহি। বিরাটের দরকার ধোনিকে, বললেন প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর।

[অনবদ্য রোহিত-রায়ডু, ওয়েস্ট ইন্ডিজকে হেলায় হারাল ভারত]

ব্রেবোর্নে চতুর্থ ওয়ানডে-র পর সম্প্রচারকারী সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে গাভাসকর বলেন, “ওয়ানডে ক্রিকেটে অবশ্যই ধোনির প্রয়োজনীয়তা আছে। ওয়ানডে ক্রিকেটে তুলনামূলকভাবে অনেক বেশি সময় পাওয়া যায়, সেই সময়ই কাজে আসেন ধোনি। অনেক সময় দেখা যায় খেলা চলাকালীন ছোটখাটো ফিল্ডিংয়ে পরিবর্তন করছেন ধোনি, বোলারদের সঙ্গে হিন্দিতে কথা বলছেন, পরামর্শ দিচ্ছেন, ওঁর ওই অভিজ্ঞতাটাই কাজে লাগবে। কোহলির ওঁকে দরকার।”

[ঘরের মাঠে সুপারহিট ‘রো-হিটম্যান’, গড়লেন অনবদ্য রেকর্ড]

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়া টি-২০ সফরে দল থেকে বাদ পড়েছেন ধোনি। যদিও, বোর্ডের তরফে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয় ধোনিকে বিশ্রাম দেওয়া হয়েছে। নির্বাচকদের প্রধান এমএসকে প্রধান বলেন, “ধোনিকে ৬টি টি-২০ ম্যাচে খেলানো হচ্ছে না, কারণ আমরা দ্বিতীয় উইকেট রক্ষকের জায়গাটি ভরাতে চাইছিলাম।” তিনি আরও জানান অধিনায়ক কোহলি এবং সহ-অধিনায়ক রোহিত শর্মাকে জানিয়েই ধোনিকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত রয়েছে। এই ঘোষণার পর বিতর্ক আরও মাথাচাড়া দেয়। ক্রিকেট মহলে জল্পনা শুরু হয়ে যায়, আসলে ঘুরিয়ে ধোনিকে অবসরের বার্তা দিয়ে দিয়েছেন বোর্ড কর্তারা। তবে, এসবের মধ্যেও এখনও মাহিতেই ভরসা রাখছেন গাভাসকর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে