BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজীব খেলরত্নের জন্য সুপারিশ করা হল বিরাটের নাম

Published by: Sulaya Singha |    Posted: September 17, 2018 7:33 pm|    Updated: September 17, 2018 7:33 pm

Virat Kohli Nominated for Khel Ratna, Hima Picked for Arjuna

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলির মুকুটে কি যুক্ত হতে চলেছে আরও একটি পালক? কারণ সোমবার রাজীব গান্ধী খেলরত্ন সম্মানের জন্য ভারত অধিনায়কের নামই কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের কাছে সুপারিশ করা হল।

কেরিয়ারের দুর্দান্ত ফর্মে রয়েছেন বিরাট। ব্যাটসম্যান এবং নেতা হিসেবে একের পর এক রেকর্ড গড়েছেন তিনি। সেই কারণেই তাঁর নাম সুপারিশের সিদ্ধান্ত নেওয়া হয়। ২০১৬ সালেও তাঁর নাম সুপারিশ করা হয়েছিল। তবে সেবার এ সম্মান হাতছাড়া হয়েছিল। ক্রীড়ামন্ত্রক প্রস্তাবে সাড়া দিলে তৃতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে এমন অনন্য সম্মানে ভূষিত হবেন তিনি। এর আগে খেলরত্ন পেয়েছেন শচীন তেণ্ডুলকর (১৯৯৭) এবং মহেন্দ্র সিং ধোনি (২০০৭)। বিরাটের পাশাপাশি খেলরত্নের জন্য ভারোত্তলক মীরাবাঈ চানুর নামও সুপারিশ করা হল। সম্প্রতি কমনওয়েলথ গেমসে সোনা জিতে দেশের নাম উজ্বল করেছেন তিনি। তার আগে বিশ্ব চ্যাম্পিয়নশিপেও সোনা জেতেন চানু। সূত্রের খবর, ব্যাডমিন্টন তারকা কিদাম্বি শ্রীকান্তের নামও খেলরত্নের জন্য সুপারিশ করার কথা হয়েছিল। তবে শেষমেশ তা বাতিল করা হয়।

[সুখদেব সিং ইস্যুতে ফেডারেশনকে চিঠি দিল ইস্টবেঙ্গল]

এদিকে অর্জুন পুরস্কারের জন্য বাংলার সোনার মেয়ে হিমা দাসের নাম সুপারিশ করল নির্বাচক কমিটি। তালিকায় রয়েছেন এশিয়াডে সোনাজয়ী জিনসন জনসন, ক্রিকেটার স্মৃতি মন্দনা, হকি তারকা মনপ্রীত সিং এবং সবিতা পুনিয়া, কমনওয়েলথে সোনাজয়ী মনিকা বাত্রা, টেনিসতারকা রোহন বোপন্না, জ্যাভলিন থ্রোয়ার নীরাজ চোপড়া-সহ নামী ক্রীড়াবিদরা।

ক্রীড়ামন্ত্রকের সুবজ সংকেত পেলে আগামী ২৫ সেপ্টেম্বর রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের হাত থেকে পুরস্কার গ্রহণ করবেন কৃতীরা। তাঁদের হাতে তুলে দেওয়া হবে একটি শংসাপত্র এবং সাড়ে সাত লক্ষ টাকা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে