BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কোহলির দুর্দান্ত সেঞ্চুরির দিন অন্যভাবে নজর কাড়লেন ধোনি

Published by: Sulaya Singha |    Posted: March 5, 2019 8:45 pm|    Updated: March 5, 2019 8:45 pm

Virat Kohli scores 40th ODI ton

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাইশ গজে আগুন ধরানোটা একপ্রকার অভ্যাসে পরিণত করেছেন তিনি। পরিসংখ্যানই বলে দিচ্ছে, কেমন ঝড়ের গতিতে এগিয়ে যাচ্ছেন তিনি। ব্যাট হাতে যখনই মাঠে নামেন তখনই তৈরি হয় নয়া রেকর্ড। এদিনও তার ব্যতিক্রম হল না। হ্যাঁ, বিরাট কোহলির কথাই হচ্ছে। ৪০তম ওয়ানডে সেঞ্চুরি হাঁকিয়ে শচীন তেণ্ডুলকরকে ছুঁলেন তিনি।

অনেকেই মাস্টার ব্লাস্টারের সঙ্গে তাঁর তুলনা করে থাকেন। ভারতীয় দলে শচীনের শূন্যস্থান যে অনেকখানি পূরণ করে দিতে পেরেছেন কোহলি, সেকথাও অকপটে স্বীকার করেন অনেক প্রাক্তন তারকাই। এবার বিরল এক নজির গড়ে কোহলি বুঝিয়ে দিলেন নিজের আইকনের পথেই এগিয়ে চলেছেন তিনি। কী রেকর্ড গড়লেন তিনি? বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ওয়ানডে-তে চল্লিশটি শতরানের মালিক হলেন ক্যাপ্টেন কোহলি। এতদিন পর্যন্ত যে ক্লাবের একমাত্র সদস্য ছিলেন শচীন। ওয়ানডে-তে তাঁর সেঞ্চুরির সংখ্যা ৪৯। একটি নয়, মঙ্গলবার নাগপুরে আরও একখানি রেকর্ডের মালিক হলেন ভারত অধিনায়ক। নেতা হিসেবে ১৮টি শতরান হয়ে গেল তাঁর। কোহলি বিশ্বের দ্বিতীয় অধিনায়ক যিনি এতগুলি সেঞ্চুরি করলেন। তাঁর আগে রয়েছেন প্রাক্তন অজি অধিনায়ক রিকি পন্টিং (২২)। এদিন ব্যাট হাতে যখন প্রায় সকলেই ব্যর্থ তখন একাই দলকে খাদ থেকে তুললেন কোহলি। ১২০ বলে ১১৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলে অক্সিজেন জোগালেন। তবে গত ম্যাচে ভাল খেললেও এদিন রানের খাতাই খুলতে পারলেন না এমএস ধোনি। কিন্তু তা সত্ত্বেও নাগপুরে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন তিনিই।

[২০২২ এশিয়ান গেমসে কি খেলবে টিম ইন্ডিয়া? উত্তর দিল বিসিসিআই]

কারণটা বেশ মজার। অস্ট্রেলিয়া তখন সবে রান তাড়া করতে মাঠে নামছে। ফিল্ডিংয়ের জন্য প্রস্তুত হচ্ছে টিম ইন্ডিয়া। ঠিক এই সময় মাঠে ঢুকে পড়েন এক ক্রিকেট ভক্ত। বলা ভাল, ধোনি ভক্ত। ধোনির সঙ্গে একবার হাত মেলাতে উৎসুক তিনি। কিন্তু ধোনিকে ধরা কি এতই সহজ! যুবককে দেখেই মজা করে ধোনি সতীর্থদের পিছনে গিয়ে লুকোতে থাকেন। তারপর দৌড় শুরু করেন। তাঁর পিছনে ছুটতে থাকেন সেই ফ্যানও। শেষমেশ উইকেটের পিছনে এসে ধোনি দাঁড়ালে তাঁকে জড়িয়ে ধরেন ভক্ত। মজার সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় এখন ভাইরাল। ক্যাপ্টেন কুলই যে এখনও দলে সবচেয়ে জনপ্রিয় ব্যক্তি, এ ভিডিও দেখার পর তা আর বলে দিতে হবে না।

[পাক শুটারদের ভিসা না দেওয়ার জের, বড় বিপাকে ভারতীয় কুস্তিগিররা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে