BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ক্যাপ্টেনদের ‘এলিট’ ক্লাবে ঢুকেও ব়্যাঙ্কিংয়ে নামলেন বিরাট

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 13, 2017 12:41 pm|    Updated: March 13, 2017 12:41 pm

Virat Kohli slips one place in ICC Test rankings

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাঁচি টেস্টের আগে সকলকে হোলির শুভেচ্ছা জানিয়েছেন বিরাট কোহলি। কিন্তু তাঁর কাছে এসে পৌঁছল একটি খারাপ খবর। টেস্ট ব়্যাঙ্কিংয়ে আরও একধাপ নিচে নেমে গেলেন তিনি। ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দু’টি ম্যাচে কথা বলতে ব্যর্থ তাঁর ব্যাট। সেই কারণেই তিন নম্বর স্থান খুইয়ে ব্যাটসম্যানদের তালিকায় চতুর্থ স্থানে ঠাঁই হল ভারত অধিনায়কের।

(যমজ পুত্র সন্তানের বাবা হতে চলেছেন রোনাল্ডো)

সম্প্রতি একটি সমীক্ষাতে জানা গিয়েছে, ২৫টি টেস্টের পর নেতা হিসেবে ক্রিকেটের এলিট ক্লাবে ঢুকে পড়তে সফল হয়েছেন কোহলি। বিশ্বের সেরা পাঁচ ক্যাপ্টেনের মধ্যে রয়েছেন তিনি। ২৫টির মধ্যে টানা ১৬টি ম্যাচে জয়ী বিরাট। দুই অজি অধিনায়ক স্টিভ ওয়া (১৮) এবং রিকি পন্টিংয়ের (১৭) পরই তালিকায় রয়েছে তাঁর নাম। বিরাটের পরে নাম রয়েছে মাইকেল ভন ও মহেন্দ্র সিং ধোনির। কিন্তু চলতি বর্ডার-গাভাসকর সিরিজেই আটকে যায় বিরাটবাহিনীর বিজয়রথ। তাছাড়া নিজের চেনা ছন্দে দেখা যায়নি বিরাটকেও। আর সেই কারণেই ব়্যাঙ্কিংয়ে পতন।

(বার্সেলোনার জয়ের পর মেসিকে ‘উষ্ণ’ উপহার মিস বামবামের)

জো রুট ও কোহলিকে টপকে দু’নম্বরে উঠে এসেছে কিউয়ি ব্যাটসম্যান কেন উইলিয়ামসন। তবে বিরাট নেমে গেলেও আইসিসি অল-রাউন্ডারদের তালিকায় শীর্ষস্থান ফিরে পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। পাশাপাশি বিশ্বের এক নম্বর বোলারের তকমাও ধরে রেখেছেন তিনি। রবীন্দ্র জাদেজার ব়্যাঙ্কিংও অপরিবর্তিত রয়েছে। এদিকে চেতেশ্বর পূজারা নিজের ছ’নম্বর স্থান ধরে রেখেছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে