৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

টিম ইন্ডিয়ার নতুন নেতা কোহলি, দলে ফিরলেন যুবি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 6, 2017 6:09 pm|    Updated: January 6, 2017 8:04 pm

Virat Kohli to lead India in limited-overs cricket, Yuvraj Singh returns

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটে বিরাট কোহলিই যে মাহির উত্তরসূরি হতে চলেছেন, সে বিষয়ে ক্রিকেটমহলে কোনও সন্দেহ ছিল না৷ কেবল অপেক্ষা ছিল সরকারি ঘোষণার৷ শুক্রবার ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে জানিয়ে দেওয়া হল, আসন্ন ভারত-ইংল্যান্ড ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বিরাটই টিম ইন্ডিয়ার নয়া নেতা৷ তাঁর কাঁধেই দলের দায়িত্ব তুলে দেওয়া হল৷

এদিন বোর্ডের নির্বাচকমণ্ডলীর বৈঠকের পর জানিয়ে দেওয়া হয়, বিরাটের নেতৃত্বেই মর্গ্যানবাহিনীর বিরুদ্ধে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারতীয় দল৷ আর এই প্রথমবার বিরাটের অধিনায়কত্বে বাইশ গজে নামবেন মহেন্দ্র সিং ধোনি৷ তবে যুবরাজ সিংকে দলে ঢুকিয়ে বড়সড় সারপ্রাইজ দিলেন নির্বাচকরা। গতবছর টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষবার দেশের জার্সি গায়ে খেলেছিলেন যুবি। সাত পাকে বাঁধা পড়ার পর ফের দলে ফিরছেন তিনি। ওয়ানডে ও টি-টোয়েন্টি দুই সিরিজেই খেলবেন তিনি। এছাড়া রনজিতে দুর্দান্ত পারফর্ম করার জন্য টি-টোয়েন্টি দলে অভিষেক ঘটতে চলেছে তরুণ ব্যাটসম্যান ঋষভ পন্ত। দলে রাখা হয়েছে পোড় খাওয়া পেসার আশিস নেহরাকেও। ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে চোট পেয়েছিলেন দলের আরেক বোলার রবীন্দ্র জাদেজা। সুস্থ হয়ে আসন্ন দুটি সিরিজের জন্যই দলে জায়গা করে নিয়েছেন তিনি। এছাড়া ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দলের বেশিরভাগ ক্রিকেটারকেই আসন্ন সিরিজে রাখা হয়েছে। তবে ওয়ার্ম আপ ম্যাচে ভারতীয় এ দলকে নেতৃত্ব দেবেন ধোনিই।

দেশের মাটিতে ১৫ জানুয়ারি থেকে নয়া চ্যালেঞ্জ শুরু টিম ইন্ডিয়ার। তবে দর্শকদের বিশেষ নজর থাকবে একজনের দিকে। তিনি হলেন বিরাট কোহলি। কারণ সেদিনই সীমিত ওভারের নেতা হিসেবে নয়া অধ্যায় শুরু করবেন ভারতীয় ক্রিকেটের আইকন।

ধোনির নেতৃত্ব ছাড়া নিয়ে অবাক করা প্রতিক্রিয়া বিরাটের

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement