BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কোহলির ‘বিরাট’ ভক্ত এই অজি খুদে, টেস্ট দেখতে হাজির অ্যাডিলেডে

Published by: Sulaya Singha |    Posted: December 10, 2018 12:02 pm|    Updated: December 10, 2018 12:02 pm

Virat Kohli's Aussie fan

দেবাশিস সেন, অ্যাডিলেড: ভারতে কোনও খুদে ক্রিকেটারকে জিজ্ঞেস করলে বিরাট কোহলির নাম বলে দিতে পারে অনায়াসে। কিন্তু অস্ট্রেলিয়ার বছর সাতেকের বালক যদি বলে, তার ফেভরিট ক্রিকেটার স্টিভ স্মিথ নয়, বিরাট কোহলি, তা শুনলে চমকে যেতে হয় বইকি।

শনিবারই গ্যালারিতে এক দল অজি সমর্থকদের বিদ্রুপের সামনে পড়তে হয়েছিল বিরাট কোহলিকে। আর পরের দিন সেই গ্যালারিতেই ভারত অধিনায়কের জার্সি গায়ে বসে থাকতে দেখা গেল এক খুদে অজি সমর্থককে! বছর সাতেকের সেজের বাবা অস্ট্রেলিয়ান। মা ভারতীয়। আর সে বিরাটের বড় ভক্ত। শুধু ভক্ত বললে বোধহয় কম বলা হয়। ক্রিকেটের প্রতি ভালোবাসাও বিরাটকে দেখেই।

[ডনের দেশে ইতিহাস, অ্যাডিলেডে কোহলিদের কাছে হার অস্ট্রেলিয়ার]

তিনবছর বয়স থেকে ক্রিকেট খেলা শুরু করেছে সেজ। বাড়ির ড্রইংরুমে ভারত অধিনায়কের কভার ড্রাইভের ছবি। বাবা করিম বলছিলেন, “ওর তখন তিন-চার বছর। আমরা একসঙ্গে বসে খেলা দেখতাম। তখন থেকেই বিরাটের প্রতি ভালবাসা ওর। যেরকম এনার্জি নিয়ে ব্যাট করে বিরাট, সেটা সেজের খুব ভাল লাগে। চেষ্টা করে বিরাটের মতো শট খেলার।” খুব তাড়াতাড়ি ক্লাব ক্রিকেট
খেলা শুরু করবে।

টেস্টের চতুর্থ দিন বাবা-মায়ের ম্যাচ দেখতে এসেছিল খুদে ভক্ত। একমাত্র উদ্দেশ্য ছিল কোহলির ব্যাটিং দেখা। সেটা অবশ্য দেখা হয়নি। তবে এই প্রথম নয়। মাঠে বসে এর আগেও বিরাটের ব্যাটিং দেখেছে সে। তিন বছর আগে এই মাঠে বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন বিরাট। সেদিনও গ্যালারিতে ছিল সেজ। ইচ্ছে ছিল ভারত অধিনায়কের সঙ্গে দেখা করার। কিন্তু সে স্বপ্ন
এখনও পূরণ হয়নি। সোমবার স্কুল থাকায় টেস্টে ভারতের জয়টা আর গ্যালারিতে বসে দেখা হল না তার। তবে কোহলির সঙ্গে দেখা করার সুযোগ এখনও রয়েছে। ২ জানুয়ারি আবার অ্যাডিলেডে আসবে ভারতীয় টিম। দ্বিতীয় ওয়ানডে খেলতে। সেদিনও মাঠে আসার ইচ্ছা তার।

সেজের বিরাট-প্রেমের কথা ইতিমধ্যেই ভারতীয় মিডিয়া ম্যানেজারকে জানানো হয়েছে। তিনি আশ্বাস দিয়েছেন, ক্যাপ্টেন কোহলির সঙ্গে খুদেকে সাক্ষাৎ করানোর চেষ্টা করবেন। ভারত অধিনায়ক নিশ্চয়ই শুনে খুশি হবেন, যে দেশে একদল সমর্থকদের টিটকিরির মুখে পড়তে হয় তাঁকে, সেখানেই আবার এমন এক অন্ধভক্তও রয়েছে তাঁর।

[‘টেস্ট ক্রিকেটে এই টিম নিতান্তই শিশু’, শচীনকে জবাব ল্যাঙ্গারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে