BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আইপিএল চলাকালীন চোট! ইংলিশ কাউন্টি থেকে ছিটকে গেলেন বিরাট কোহলি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 24, 2018 5:10 pm|    Updated: July 13, 2018 6:19 pm

Virat kohli’s county stint cancelled due to injury

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতকালই ক্রীড়ামন্ত্রীর দেওয়া ফিটনেস চ্যালেঞ্জে অংশ নিয়ে চমকে দিয়েছিলেন বিরাট কোহলি। তাঁর পোস্ট করা ভিডিওয় পুরোপুরি ফিটই মনে হচ্ছিল ভারতীয় দলের অধিনায়ককে। কিন্তু ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই আশঙ্কার কালো মেঘ ক্রিকেট সমর্থকদের জন্য। চোট পেয়েছেন ভারত অধিনায়ক। বিশেষজ্ঞদের পরামর্শে কাউন্টি ক্রিকেট থেকে নাম তুলে নিতে হয়েছে বিরাট কোহলিকে।

[ইডেনে জমজমাট নাইট শো, রাজস্থানকে হারিয়ে ফাইনালের আরও কাছে কার্তিকরা]

আজ সকালে মুম্বইয়ের একটি হাসপাতালে ফিটনেস টেস্ট করাতে যান বিরাট। খবর ছড়ায় তাঁর ‘স্লিপড ডিস্কে’র সমস্যা রয়েছে। যার ফলে দীর্ঘদিন মাঠের বাইরে থাকতে হতে পারে কোহলিকে। ইংল্যান্ডের কাউন্টিতে তো বটেই, বাদ যেতে হতে পারে বহুল চর্চিত ইংল্যান্ড টেস্ট সিরিজ থেকেও। তবে, বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছে, বিরাটের চোট ততটা গুরুতর নয়। স্লিপ ডিস্ক নয়, নেক স্ট্রেইন হয়েছে ভারত অধিনায়কের। আইপিএল চলাকালীন রাজস্থানের বিরুদ্ধে একটি ম্যাচেই ঘাড়ে চোট পেয়েছিলেন বিরাট। আর সেকারণেই চিকিৎসকের পরামর্শ নিচ্ছেন কোহলি। তবে, ক্লান্তি এবং পরিশ্রম কমাতে ভারত অধিনায়ককে বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে। কাউন্টি ক্রিকেট থেকে তাঁর নামও প্রত্যাহার করে নিতে বলা হয়েছে বিসিসিআইয়ের তরফে। বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন, ‘বিরাটের পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে, আপাতত বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে তাঁকে।’ বিসিসিআই সুত্রের খবর, ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে পাঠানো হবে কোহলিকে। আগামী ১৫ জুন নতুন করে ফিটনেস টেস্ট করা হবে তাঁর। বোর্ডের চিকিৎসকদের আশা ইংল্যান্ড সফরের আগেই ম্যাচ ফিট হয়ে যাবেন বিরাট।

[এভাবে ব্যাট-প্যাড গুটিয়ে রাখলেন এবি! ক্রিকেটবিশ্ব আরও গরিব হল]

ইংল্যান্ডে ব্যাটিং রেকর্ড মোটেই সুখকর নয় কোহলির। বিশ্বের অন্যপ্রান্তে যতটা স্বাচ্ছন্দ্যে ব্যাটিং করেন তিনি ততটাই সমস্যায় পড়তে হয় ইংল্যান্ডের সুইংয়ের সামনে। তাই টেস্ট সিরিজ শুরুর আগেই সেদেশের পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়া জন্য কাউন্টি খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। বিসিসিআইয়ের ছাড়পত্র পেয়ে কাউন্টি ক্লাব সারির সঙ্গে চুক্তিও হয়ে যায় তাঁর। চোটের জন্য সেই সফর আপাতত বাতিল করে কোহলিকে যেতে হচ্ছে রিহ্যাব। ফলে টেস্ট সিরিজের আগে প্রত্যাশামতো প্রস্তুতি নেওয়ার সুযোগ পেলেন না তিনি। অনেকে আইপিএলের অতিরিক্ত চাপকেই এই পরিস্থিতির জন্য দায়ী করছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে