BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘অত্যন্ত খারাপ’ পারফরম্যান্স, বিরাটদের সমালোচনায় সরব শেহওয়াগ

Published by: Sulaya Singha |    Posted: August 13, 2018 9:19 am|    Updated: August 13, 2018 9:23 am

Virender Sehwag criticises Team India's loss in Lord's Test

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে অসহায় আত্মসমর্পণ। লড়াইয়ের কোনও তাগিদই লক্ষ্য করা গেল না। যেন হারার আগেই হেরে বসে রয়েছে দল। টিম ইন্ডিয়া এমন করুন পারফরম্যান্স দেখে হতাশল ও বিরক্ত বীরেন্দ্র শেহওয়াগও। দলনেতা বিরাট কোহলিও অকপটে স্বীকার করে নিলেন, হেরে যাওয়ার মতোই জঘন্য খেলেছেন তাঁরা।

[সুইংয়ের জুজুতে ফের ধরাশায়ী ভারত, লর্ডসেও লজ্জার হার বিরাটদের]

উইকেট একই। যেখানে ব্রিটিশ সুইংয়ের জাদুতে একদিকে অল্প রানেই (দুই ইনিংসে যথাক্রমে ১০৭ এবং ১৩০) গুটিয়ে যেতে হচ্ছে ভারতীয়দের। অথচ সেখানেই সেঞ্চুরি হাঁকাচ্ছেন ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। টেস্টে এমন ব্যাটিং বিপর্যয় ক্রমেই চিন্তা বাড়াচ্ছে গোটা শিবিরের। লর্ডসে এমন লজ্জাজনক হারের পরই টুইটারে নিজের হতাশার কথা তুলে ধরেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরু। লেখেন, “ভাল-মন্দ সব পরিস্থিতিতেই আমরা টিম ইন্ডিয়ার পাশে দাঁড়াতে চাই। তাদের সমর্থন করি। কিন্তু লড়াই না করেই হার স্বীকার করে নেওয়াটা অত্যন্ত নিরাশাজনক। আশা করি এই পরিস্থিতি থেকে আত্মবিশ্বাসের সঙ্গে ঘুরে দাঁড়াবে।”

[লর্ডসে বিরাটদের ম্যাচ চলাকালীন বাউন্ডারির বাইরে এ কাজও করলেন অর্জুন!]

শুধু তো হার নয়। এক ইনিংস এবং ১৫৯ রানে লজ্জাজনক হার। তাও আবার ঐতিহাসিক লর্ডসে। আর এই বিষয়টিই বেশি কষ্ট দিচ্ছে ভারতীয় সমর্থক এবং প্রাক্তন ক্রিকেটারদের। বিরাট কোহলিও সাংবাদিক সম্মেলনে মেনে নিয়েছেন, তাঁরা খেলা ছেড়েই দিয়েছিলেন। দলের ব্যাটিং অর্ডারকেও একহাত নেন তিনি। বলেন, “যেভাবে আমরা ব্যাট করেছি, তাতে কোনওমতেই জেতা সম্ভব ছিল না। ইংল্যান্ড যোগ্য দল হিসেবেই জিতেছে।” কিন্তু সমস্যা হল, শুধু স্বীকারোক্তিতেই যে সব সমস্যার সমাধান লুকিয়ে নেই। এজবাস্টনের পর লর্ডসে হার পাঁচ টেস্টের সিরিজে ২-০-য় পিছিয়ে দিল ভারতকে। অর্থাত সিরিজ জিততে বাকি তিনটে ম্যাচই পকেটে পুরতে হবে। অথচ দলে কোহলি-সহ একাধিক ক্রিকেটারের চোটও ব্যাকফুটে করে দিচ্ছে। তাই কোনও মিরাকল না হলে যে সিরিজ জয়ের কোনও সম্ভাবনা নেই, তা বলাই বাহুল্য। উলটে আশঙ্কা বাড়ছে, বিদেশের মাটিতে হোয়াইটওয়াশ হতে হবে না তো বিরাটবাহিনীকে? বিরাট বলছেন, এখনই ভেঙে পড়লে চলবে না। দল ওভাবে ভাবলে তো হবে না। ভুল শুধরে ঘুরে দাঁড়াতে হবে।

ভিডিও: দেবাশিস সেন

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে