১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিরাটের ইতিহাস গড়ার দিন লজ্জার হার টিম ইন্ডিয়ার

Published by: Sulaya Singha |    Posted: October 27, 2018 9:37 pm|    Updated: October 27, 2018 9:45 pm

West Indies beats India by 43 runs in 3rd ODI

ওয়েস্ট ইন্ডিজ: ২৮৩/৯ (হোপ-৯৫)
ভারত: ২৪০ (কোহলি-১০৭)

৪৩ রানে জয়ী ওয়েস্ট ইন্ডিজ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপক্ষ বোলারদের নিয়ে ছেলেখেলা করা বোধহয় একেই বলে। টানা তিনটি ওয়ানডে-তে সেঞ্চুরি। যা আজ পর্যন্ত কোনও ভারতীয় ব্যাটসম্যান করতে পারেননি, সেটাই করে দেখালেন বিরাট কোহলি। কিন্তু এমন ইতিহাস গড়ার দিনও মুখের হাসি চওড়া হল না ভারত অধিনায়কের। কারণ ক্যারিবিয়ান দাপটের সামনে লজ্জার হার হল টিম ইন্ডিয়ার। ব্যাটে বলে দুর্দান্ত পারফর্ম করে সিরিজ সমতায় ফেরালেন হোল্ডাররা।

গত ম্যাচে ভারতের ৩২১ রান তাড়া করে ম্যাচ টাই করেছিল ওয়েস্ট ইন্ডিজ। বুঝিয়ে দিয়েছিল, টেস্টে দুর্বল হলেও সীমিত ওভারের ক্রিকেটে এখনও এই দল নিয়েই জ্বলে ওঠার ক্ষমতা রাখে তারা। সেই ম্যাচের পর স্বাভাবিকভাবেই তৃতীয় ওয়ানডে-র গুরুত্ব বেড়ে গিয়েছিল কয়েকগুণ। দর্শকদের মধ্যেও আগ্রহ ছিল তুঙ্গে। পুণেতে জিতেই সিরিজে আরও একধাপ এগিয়ে যেতে চেয়েছিলেন বিরাটরা। কিন্তু কোথায় কী। ব্যাটে-বলে এদিন ভারতীয়দের ছাপিয়ে গেলেন ওয়েস্ট ইন্ডিজের তারকারা। আরও একবার দুর্দান্ত ৯৫ রানের ইনিংস খেলে দলকে বড় রানে পৌঁছে দেন হোপ। গত ম্যাচের ভুল শুধরে ভারতীয় ব্যাটিং অর্ডারে ধস নামান ক্যারিবিয়ান বোলাররাও। একা বিরাট ছাড়া আর কেউই ক্রিজে টিকতে পারলেন না। গত ম্যাচে বিরাটের সঙ্গে জুটি বেঁধে ম্যাচ জমিয়ে দিয়েছিলেন রোহিত শর্মা। তিনি ফিরলেন মাত্র ৮ রান করে। ব্যর্থ রায়ডু, পন্থ, ধোনি, ধাওয়ানরাও। দুটি করে উইকেট তুলে নেন হোল্ডার, মেকয় ও নার্স। শুধু উইকেটই নিলেন না, ব্যাট হাতে ৪০ রানও করেন নার্স।

[আই লিগের শুরুতেই হোঁচট, গোকুলামের কাছে আটকে গেল মোহনবাগান]

ভুলটা ঠিক কোথায় হল? বিপক্ষকে হালকাভাবে নেওয়া নাকি ব্যাটিং অর্ডারে অতিরিক্ত বিরাট নির্ভরতা? এদিনের হারের পর এসব নিয়েই কাটাছেঁড়া শুরু হয়ে গেল। তিনি একা আর কীভাবে দলকে টেনে তুলবেন জানা নেই। বারবার তাঁর তুলনা করা হয় শচীন তেণ্ডুলকরের সঙ্গে। কিন্তু যতদিন যাচ্ছে বিরাট যেন হয়ে উঠছেন অতুলনীয়। ওয়ানডে কেরিয়ারে ৩৮ তম সেঞ্চুরি হয়ে গেল তাঁর। সেই সঙ্গে পুণের বাইশ গজে আরও একটি রেকর্ড এল তাঁর ঝুলিতে। বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে তিন নম্বরে ব্যাট করতে নেমে আট হাজার রানের মালিক হয়ে গেলেন তিনি। এদিকে বিশ্রাম থেকে ফিরে নির্বাচকদের মান রাখলেন জশপ্রীত বুমরাহও। ২০১৭ সাল থেকে দ্বিতীয় বোলার হিসেবে সর্বোচ্চ উইকেট প্রাপক হয়ে গেলেন তিনি। এদিনও তুলে নেন চারটি উইকেট। কিন্তু শেষ হাসি হাসা হল না টিম ইন্ডিয়ার। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই এদিন চূড়ান্ত ব্যর্থ ভারত।

[রবিবার ৫০ প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন ৮,৫৮৪ সদস্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে