Advertisement
Advertisement

Breaking News

শেষ টেস্টে ইতিহাসের হাতছানি, অতিরিক্ত চাপ নিতে নারাজ বিরাট

ওয়ানডে সিরিজে খেলবেন? কী জানালেন বিরাট?

Will play our natural game, says Virat Kohli
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:August 11, 2017 3:02 pm
  • Updated:August 11, 2017 3:02 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিরিজ পকেটে পুরে ফেলেছে টিম ইন্ডিয়া। এবার দলের সামনে ইতিহাস গড়ার হাতছানি।

প্রথম দুটি টেস্টে শ্রীলঙ্কাকে দুরমুশ করেছেন বিরাট কোহলিরা। আর ক্যান্ডি টেস্টে তাঁদের লক্ষ্য একটাই। হোয়াইটওয়াশ। শ্রীলঙ্কার মাটিতে এই প্রথমবার ভারতীয় দল সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে। এর আগে ২০০৩-০৪ মরশুমে অস্ট্রেলিয়া প্রথমবার শ্রীলঙ্কাকে তাদের মাটিতে ৩-০ ব্যবধানে হারিয়ে সিরিজ জিতেছিল। সেই ইতিহাস স্পর্শ করার সামনে দাঁড়িয়ে বিরাটবাহিনী। তবে রেকর্ডের সামনে দাঁড়িয়েও একটি সমস্যায় পড়তে পারে ভারতীয় দল। যেখানে তৃতীয় টেস্ট খেলা হচ্ছে, সেই পাল্লেকেলের পরিবেশ ভারতীয়দের কাছে কার্যত অচেনা। তবে উইকেট হোক বা হোয়াইটওয়াশের লক্ষ্য, অতিরিক্ত চাপ নিতে নারাজ বিরাট। বলছেন, “শেষ টেস্ট জিততে পারব কি না, শ্রীলঙ্কা হোয়াইটওয়াশ হবে কি না, এতকিছু মাথায় রেখে খেলতে চাই না। এতে ক্রিকেটারদের উপর চাপ বাড়ে। তাই সে সব মাথা থেকে বের করেই মাঠে নামব।”

Advertisement

20813831_10212991010985573_1371606003_n

Advertisement

[পিঠে শিবের নামে ট্যাটু, নেটিজেনদের রোষের শিকার ব্রিটিশ ফুটবলার]

ভারতীয় দল যেমন চাইছে হোয়াইটওয়াশ, তেমনই শ্রীলঙ্কা শিবিরের লক্ষ্য নিজেদের হারানো সম্মান ফিরিয়ে আনা। টেস্ট সিরিজের পরই তাদের খেলতে হবে একদিনের সিরিজ। সেই সিরিজের আগে আত্মবিশ্বাস সংগ্রহ করতে এই টেস্ট ম্যাচ জেতাটা তাদের কাছে ভীষণই গুরুত্বপূর্ণ। তবে তাদের কাজটা বেশ কঠিন। কারণ, ইতিমধ্যেই চোটের কারণে দলের একনম্বর বোলার রঙ্গনা হেরাথ খেলতে পারছেন না। চোটের জন্য নেই অলরাউন্ডার গুণরত্নেও। তার উপর ভারতীয় দল রয়েছে দুরন্ত ফর্মে। বিরাটের কথায় ইঙ্গিত মিলল কুলদীপ যাদবকে দলে নেওয়া হচ্ছে। জাদেজার অনুপস্থিতিতে রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে তিনিই ভারতের স্পিন বোলিং আক্রমণ সামলাবেন। তবে দলে আর পরিবর্তন না আনার সম্ভাবনাই বেশি। ব্যাটিং বিভাগ নিয়ে খুব একটা চিন্তায় নেই অধিনায়ক বিরাট কোহলি। টপ অর্ডারের প্রায় সবাই ছন্দে রয়েছেন। রানের মধ্যে রয়েছেন শিখর ধাওয়ান, চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানে। এদিন বৃষ্টির জন্য অনুশীলন করেনি দল। বৃহস্পতিবারও ছুটিতে ছিলেন ক্রিকেটাররা। বিরাটের দাবি, টানা পরিশ্রমের পর এই বিরতিটা খুব জরুরি ছিল।

[জানেন, কেন গৌতম গম্ভীরের এই টুইটে শোরগোল গোটা দেশে?]

তবে তৃতীয় টেস্ট শুরুর আগেই সাংবাদিক সম্মেলনে উঠে এল ওয়ানডে সিরিজের প্রসঙ্গ। ইতিমধ্যেই শোনা যাচ্ছিল, আসন্ন পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টিতে বিশ্রাম দেওয়া হতে পারে বিরাটকে। সেক্ষেত্রে নেতৃত্বের দায়িত্বে থাকবেন রোহিত শর্মা। তাহলে কি সত্যিই বিরাট খেলবেন না? এই প্রশ্ন উত্তরে হাসি মুখে পালটা প্রশ্নই ছুড়ে দিলেন ক্যাপ্টেন কোহলি। বললেন, আপনারা কি চান না আমি ওয়ানডে দলে থাকি?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ