BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পেনসিলের শিষে ‘বিশ্বকাপ’, বাংলার আকাশে উড়ছে ব্রাজিল-আর্জেন্টিনা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 14, 2018 4:47 pm|    Updated: April 26, 2019 2:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপ জ্বরে কাবু গোটা দুনিয়া। আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। এতদিনের প্রতীক্ষার প্রহর ফুরোবার পালা। বল গড়াবে রাশিয়ায়। বোধন হবে বিশ্বকাপের। তার আগে বিশ্বকাপের আঁচ পাওয়া যাচ্ছে সর্বত্র। শুধু সমর্থকদের উন্মাদনা নয়, নানা শিল্পকীর্তি জানান দিচ্ছে, বিশ্বকাপ এসে গিয়েছে।

[  বিশ্বকাপে এই চার দলকেই এগিয়ে রাখছেন সুনীল, তালিকায় নেই মেসির আর্জেন্টিনা! ]

ব্রাজিল-আর্জেন্টিনাকে আকাশে উড়িয়েছেন বাংলার অজিত দত্ত। নানা রকমের ঘুড়ি তৈরি করছেন। তাতে কোথাও আছে ব্রাজিল তো কোথাও স্পেন। প্রায় সব দেশেরই ছাপ আছে ঘুড়িতে। সমর্থকরা তাঁদের পছন্দের দলের ঘুড়ি কিনে নিয়ে ওড়াতে পারেন। পাড়ায় পাড়ায় এ সময় বিশ্বকাপের উন্মাদনা থাকে তুঙ্গে। বাড়ে জনপ্রিয় দলের পতাকা বিক্রি। এককালে ব্রাজিল-আর্জেন্টিনা আধিপত্যে এখন কামড় বসিয়েছে ইতালি, স্পেন, জার্মানিও। ওদিকে রোনাল্ডোর জন্য পর্তুগালের পক্ষেও অনেকে। কাউকেই খালি হাতে ফেরাচ্ছেন না অজিতবাবু। সকলের জন্যই ঘুড়ি বানিয়েছেন তিনি। আকাশ ছেয়ে যাক বিশ্বকাপের কোলাজে। রাশিয়া থেকে অনেক দূরের দেশ ভারতও যে বিশ্বকাপের উন্মাদনায় পিছিয়ে নেই, আকাশই তার সাক্ষী থাকুক।

অন্যদিকে পেন্সিলের শিষে আস্ত বিশ্বকাপটাই তৈরি করে ফেলেছেন ভুবনেশ্বরের শিল্পী এল ঈশ্বর রাও। পেনসিলের শিসে আর ক্রেয়ন ব্যবহার করেই বিশ্বকাপের মিনিয়েচার তৈরি করে ফেলেছেন তিনি। বলছেন, এই শিল্পের মাধ্যমেই টুর্নামেন্টে অংশগ্রহণকারীদের শুভেচ্ছা জানাচ্ছেন তিনি।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement