১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এশিয়ান চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতলেন ভারতীয় কুস্তিগির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 11, 2017 1:28 pm|    Updated: May 11, 2017 1:28 pm

Wrestler Harpreet Sing wins bronze at Asian wrestling championship

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নয়াদিল্লিতে অনুষ্ঠিত এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে ভারতকে প্রথম পদক এনে দিলেন কুস্তিগির হরপ্রীত সিং। বৃহস্পতিবার ৮০ কেজি গ্রিকো-রোমান বিভাগে ব্রোঞ্জ জিতলেন তিনি। অন্যান্য প্রতিযোগীরা যেখানে নিজেদেরকে মেলে ধরতে পারলেন না, সেখানে দেশের নাম উজ্জ্বল করলেন হরপ্রীত।

[আইএস-এর যন্ত্রণা নিবারণে ওষুধ যাচ্ছে ভারত থেকে!]

এদিন হরপ্রীত হারিয়েছেন চিনের প্রতিযোগী জুঞ্জে না-কে। খেলার ফল ভারতীয় কুস্তিগিরের পক্ষে ৩-২। প্রথম রাউন্ডে খেলার ফল ছিল ১-১ পয়েন্ট। কিন্তু দ্বিতীয় রাউন্ডে নিজের দুর্দান্ত পারফরম্যান্সের জোরে ৩-১ পয়েন্টের ব্যবধানে এগিয়ে যান হরপ্রীত। শেষমুহূর্তে এক পয়েন্ট অর্জন করলেও, চিনের কুস্তিগিরের জন্য সেটা যথেষ্ট ছিল না।

[বরকতিকে গ্রেপ্তারের দাবিতে ২৫ মে লালবাজার অভিযান বিজেপির]

আগেরবার ব্যাংককে অনুষ্ঠিত এশিয়ান চ্যাম্পিয়নশিপেও ব্রোঞ্জ জিতেছিলেন হরপ্রীত। তবে এবার চাপ একটু বেশিই ছিল। পদক জিতে এক সাক্ষাৎকারে সে কথা মেনেও নেন তিনি। বলেন, ‘যেহেতু পদক জেতার একমাত্র দাবিদার আমি ছিলাম, তাই আমার ওপর চাপটাও একটু বেশি ছিল। যেহেতু ভারতেই এবারের প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। তাই দেশের জন্য একটি পদক অন্তত আনতে চাইছিলাম। এই ম্যাচের জন্য প্রচুর মনসংযোগ করতে হয়েছিল। কীভাবে ব্রোঞ্জ জিততে পারব, সেটার একটি পরিকল্পনা তৈরি করেছিলাম। সেই পরিকল্পনাতে ভর করে পদক জিততে পারায় আমি খুব খুশি।’ হরপ্রীত ছাড়া ৭৫ কেজি বিভাগে ব্রোঞ্জ জয়ের কাছাকাছি পৌঁছেছিলেন গুরপ্রীত সিং। কিন্তু চিনের বিন ইয়াং-এর ০-৮ ব্যবধানে হেরে যান তিনি।

[বাস্তব থেকে অনুপ্রাণিত ছবি কাল্পনিক হতে পারে? শহরে এসে প্রশ্ন ইরফানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে