BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

দক্ষিণ আফ্রিকার কাছে থামল মিতালিদের বিজয়রথ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 8, 2017 3:59 pm|    Updated: July 8, 2017 5:25 pm

WWC 2017: South Africa beats India by 115 runs

দক্ষিণ আফ্রিকা: ২৭৩/৯ (লি-৯২ নিকার্ক-৫৭)
ভারত: ১৫৮ (দীপ্তি-৬০, ঝুলন-৪৩*)

১১৫ রানে জয়ী দক্ষিণ আফ্রিকা

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা চার ম্যাচে জয়। চলতি বিশ্বকাপে শুরু থেকেই দাপট দেখাচ্ছিলেন দীপ্তি, ঝুলনরা। কখনও চিরপ্রতিদ্বন্দ্বীদের দুরমুশ করে হারের বদলা নিয়েছেন, তো কখনও হেলায় হারিয়েছেন লঙ্কাবাহিনীকে। কিন্তু দক্ষিণ আফ্রিকার কাছে এসেই থামল ভারতীয় দলের বিজয় রথ। এই ম্যাচে জিতলেন বিশ্বকাপের শেষ চারে পৌঁছনো নিশ্চিত করে ফেলতেন মিতালি রাজরা। কিন্তু প্রোটিয়াবাহিনীর দাপুটে ব্যাটিং-বোলিংয়ের সামনে ফিকে হয়ে পড়ল ভারতীয়দের জৌলুস। ফলস্বরূপ, সেমিফাইনালে পৌঁছতে এখনও অপেক্ষা করতে হবে টিম ইন্ডিয়াকে।

[কড়া নিরাপত্তার মধ্যেই পাকিস্তানে প্রদর্শনী ম্যাচে রোনাল্ডিনহো-গিগসরা]


শনিবার ইতিহাসের সাক্ষী হতে লেস্টারের গ্রেস রোডে পৌঁছেছিলেন ভারতীয় দর্শকরা। মাত্র ৩৪টা রান। তাহলেই মহিলা ক্রিকেটে সর্বোচ্চ রানের মালকিন হয়ে যেতেন ভারত অধিনায়ক মিতালি রাজ। সে নিয়ে সমর্থকদের মধ্যে উত্তেজনাও ছিল তুঙ্গে। কারণ মিতালি সফল হওয়ার অর্থ সর্বোচ্চ উইকেট প্রাপক ঝুলনের পর সর্বোচ্চ রানের মালকিনও হয়ে যেতেন এক ভারতীয় তারকা। ১৯১ ম্যাচে মিতালির সংগ্রহ ৫৯৫৯। সবচেয়ে বেশি রান এখনও এডওয়ার্ডের ঝুলিতে। ১৮১ ম্যাচে ৫৯৯২ রান তাঁর। কিন্তু এদিন রেকর্ড গড়া হল না। খাতাই খুলতে পারলেন না অধিনায়ক। তাঁর পাশাপাশি ব্যাট হাতে ব্যর্থ স্মৃতি মন্দনা, হরমনপ্রীত কৌরও। টপ-অর্ডারদের মধ্যে পুনম রাউত (২২) ও দীপ্তি শর্মাই যা মান বাঁচালেন। একটা সময় ভারতের স্কোর বোর্ড দেখে মনে হচ্ছিল, হয়তো ১০০-র গণ্ডিও পেরোতে পারবে না দল। তবে দীপ্তির ব্যাটে ভর করেই সম্মান রক্ষা পেল। এদিন ওয়ানডে’তে নিজের সপ্তম অর্ধ-শতরান ঝুলিতে ভরলেন তিনি। ৬০ রানে দীপ্তি ফিরতে অবশ্য অষ্টম উইকেটে ঝুলনের ব্যাটিংয়ের সৌজন্যই আরও কম ব্যবধানে হারল দল। ৪৩ রানে অপরাজিত রইলেন তিনি।

[আপনি সৌরভের ফ্যান? এই তথ্যগুলি জানেন কি?]

ইংল্যান্ডের মাটিতে টসে জেতা যে একটা বড় ফ্যাক্টর, তা নিয়ে কোনও সংশয় নেই। কিন্তু টসে জিতেও দক্ষিণ আফ্রিকার হাতে কেন ব্যাট তুলে দিলেন মিতালি, তা নিয়ে উঠছে প্রশ্ন। দক্ষিণ আফ্রিকার দুই ওপেনারের মধ্যে লোওরা ব্যর্থ হলেন দুর্দান্ত ইনিংস খেলে দলকে বড় রানে পৌঁছে দিলেন লিজেল লি। ৭ টি ছয় ও ১০ টি চার হাঁকিয়ে ৬৫ বলে ৯২ রানের চোখ ধাঁধানো ইনিংস খেললেন। যা ভারতীয় বোলারদের মনোবল ভেঙে দেওয়ার পক্ষে ছিল যথেষ্ট। অধিনায়ক ভ্যান নেইকার্ক এদিন ব্যাট-বল দুই বিভাগেই নজর কাড়তে সফল। ভারত এদিন মুখ থুবড়ে পড়লেও এখনই হাল ছাড়ছেন না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘুরে দাঁড়ানোই পরবর্তী লক্ষ্য ভারতীয় প্রমিলাবাহিনীর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement