BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে বিদেশি লিগে খেলবেন ইউসুফ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 12, 2017 11:47 am|    Updated: February 12, 2017 11:47 am

Yusuf Pathan is the 1st Indian to sign for a Foreign League

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলে তাঁর রেকর্ডের সংখ্যা নেহাত কম নয়। প্রতিবারই নিজের দলের দুঃসময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। সেই ভরসা আর রেকর্ডই তাঁর টি-টোয়েন্টির রাস্তা আরও চওড়া করে দিল। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে কোনও বিদেশি ফ্র্যাঞ্চাইজির হয়ে ডাক পেলেন ইউসুফ পাঠান।

(মুশফিকুরকে ফিরিয়ে দ্রুততম ২৫০ উইকেটের রেকর্ড অশ্বিনের)

আগামী মাসের ৮ তারিখ শুরু হংকং টি-টোয়েন্টি লিগ। সেখানেই খেলতে দেখা যাবে ভারতীয় অল-রাউন্ডারকে। এই টুর্নামেন্টকেই আইপিএল-এর প্রস্তুতি মঞ্চ হিসেবে কাজে লাগাতে চান ইউসুফ। তিনি বলছেন, “আমাকে বিদেশি টুর্নামেন্টে খেলার অনুমতি দেওয়ায় বিসিসিআই এবং বরোদা ক্রিকেট সংস্থাকে প্রথমেই ধন্যবাদ জানাই। হংকং টি-টোয়েন্টি লিগই আইপিএলের রিহার্সালের মঞ্চ হিসেবে কাজ করবে। সেই কারণেই এখানে সই করেছি।”

এবার দ্বিতীয় মরশুমে পা দিচ্ছে হংকং টি-টোয়েন্টি লিগ। ইউসুফ পাঠানের মতোই পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি, ইংলিশ পেসার তাইমাল মিলসরাও এই টুর্নামেন্টে অংশ নিচ্ছেন। ইউসুফ জানান, “১২ মার্চই লিগ শেষ হয়ে যাবে। তাই ঘরোয়া ক্রিকেটের উপরও প্রভাব পড়বে না। বিজয় হাজারে ট্রফিতে আমি খেলতে পারব।”

(ম্যাচ গড়াপেটায় এবার সাসপেন্ড পাক ক্রিকেটার ইরফান)

২০১৪ আইপিএল-এ কেকেআর-এর হয়ে ১৫ বলে অর্ধ-শতরান করে নজির গড়েছিলেন তিনি। তার আগে ২০১০-এ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৩৭ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তবে ২০১২-র পর জাতীয় দলের জার্সি গায়ে খেলার সুযোগ পাননি তিনি। ঘরোয়া ক্রিকেট ও টি-টোয়েন্টিতে ভাল পারফর্ম করে ফের জাতীয় দলে ফিরতে মরিয়া ইউসুফ।

(ফুটবল মাঠে পদপিষ্ট হয়ে মৃত্যু ১৭ জনের)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement