৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

হিমা দাসকে গোমাংস ভক্ষণের পরামর্শ, বিতর্কে গায়ক জুবিন গর্গ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 16, 2018 12:25 pm|    Updated: July 16, 2018 12:25 pm

Zubeen Garg tells Hima Das to consume beef, sparks row

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসমের সোনার মেয়ে। এই নামেই এখন পরিচিত ১৮ বছরের মেয়ে। কমনওয়েলথ গেমসে নয়া ইতিহাস তৈরি করেছেন হিমা দাস। প্রথম ভারতীয় হিসেবে আন্তর্জাতিক দৌড় প্রতিযোগিতায় সোনা জেতার অনন্য নজির গড়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শচীন তেণ্ডুলকর, অমিতাভ বচ্চন, প্রত্যেকেই প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তাঁকে। তবে শুভেচ্ছা জানাতে গিয়ে বিতর্কে জড়ালেন গায়ক জুবিন গর্গ। নিজের রাজ্যের সোনার মেয়েকে গোমাংস ভক্ষণ করার পরামর্শ দিলেন তিনি। এতেই শোরগোল পড়ে গিয়েছে চারদিকে।

[অ্যাথলেটিক্সে ইতিহাস, প্রথম ভারতীয় হিসাবে বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা হিমা দাসের]

অবশ্য দুনিয়ার নজরে আসার আগে থেকেই হিমাকে চেনেন জুবিন। তাঁকে বোন হিসেবে মানেন। সোনা জেতার পরও জুবিনের ‘মন যায়’ গানকে প্রিয় গান হিসেবে উল্লেখ করেছিলেন হিমা নিজে। হিমাকে নিয়ে এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে জুবিন বলেন, হিমাকে যদি আরও জোরে দৌড়তে হয় তাহলে গোমাংস ভক্ষণ করা উচিত। আন্তর্জাতিক অ্যাথলিটদের সঙ্গে টক্কর দিতে গেলে আরও শক্তির প্রয়োজন। এর জন্য জাতপাত, ধর্মবিশ্বাস মানলে চলবে না। এরপরই সমালোচনার মুখে পড়েন জুবিন। বিজেপি শাসিত রাজ্যে থেকে কীভাবে তিনি এমন মন্তব্য করতে পারেন, সে প্রশ্নও তুলেছেন অনেকে।

যদিও নিজের মন্তব্যের জন্য অনুতপ্ত নন জুবিন। যা সত্যি তাই বলেছেন তিনি। এর আগেও নিজের ফেসবুক পেজে গায়ক জানিয়েছেন, দুনিয়ার নজরে আসার আগেও তিনি হিমাকে চিনতেন তিনি। কমনওয়েলথের প্রতিযোগিতায় যাওয়ার আগে তাঁর সঙ্গে হিমার দেখা হয়েছিল। বলেছিলেন, সোনা জিতে আসতেই হবে। হিমার সাফল্যে গর্বিত জুবিন। তবে এও সচেতন করে দিয়েছেন, এই ক্ষণিকের খ্যাতি পেয়েই যেন হারিয়ে না যান ১৮ বছরের অ্যাথলিট। সরকারি চাকরি গ্রহণ করে যেন নিজের কেরিয়ারের ক্ষতি না করেন। এখন তাঁর একমাত্র ফোকাস খেলাই হওয়া উচিত। এদিকে হিমার সাফল্যের পরই মানুষের কৌতূহল বেড়েছে। গুগল-এ হিমা দাসের নাম খুঁজতে শুরু করেছেন মানুষ। সবচেয়ে বেশি কেরল, কর্ণাটক, হরিয়ানা, পশ্চিমবঙ্গ থেকে হিমার নাম খোঁজা হচ্ছে।

[ভাল ইংরেজি বলতে পারেন না সোনার মেয়ে হিমা, ফেডারেশনের টুইট ঘিরে তুঙ্গে বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement