BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফারাহ খানের ব্যাংকে বিপুল বিদেশি মুদ্রা! আর্থিক দুর্নীতির অভিযোগ ওড়ালেন বুশরা বিবির বান্ধবী

Published by: Kishore Ghosh |    Posted: April 9, 2022 6:20 pm|    Updated: April 9, 2022 8:04 pm

Bushra Bibi's friend Farah Khan breaks silence after severe criticism over graft accusation | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত রবিবার দেশ ছেড়েছেন ইমরান খানের (Imran Khan) স্ত্রী বুশরা বিবির (Nushra Bibi) বান্ধবী ফারাহ খান। তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ছিল। বিপুল পরিমাণ বিদেশি মুদ্রার উৎস নিয়েও প্রশ্ন ওঠে। দেশ ছাড়ার সময়ও তাঁকে নিয়ে নতুন বিতর্ক দানা বাঁধে। বিরোধীরা দাবি করে দেশ ছাড়ার সময় ফারাহর সঙ্গে যে ব্যাগ ছিল সেটির মূল্য ৯০ হাজার মার্কিন ডলার! এইসঙ্গে অভিযোগ ওঠে, গদি হারাতে চলা ইমরানই ফারাহকে দেশ ছাড়ার ব্যবস্থা করে দিয়েছেন। এবার তাঁর বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ নিয়ে মুখ খুললেন ফারাহ। বললেন, ”যাবতীয় অভিযোগ ভুয়ো।”

এদিন এই বিষয়ে একটি লম্বা টুইট করেন ফারাহ। সেখানে লেখেন, “যাঁরা আমার চরিত্রে দাগ লাগানোর চেষ্টা করছেন তাঁদের পরিবারেও বোন আছে। আমাদের ব্যবসা সম্পর্কে আমার স্বামী ইতিমধ্যে সবটাই জানিয়েছেন।” ফারাহ দাবি করেছেন, তিনি রাজনীতির লোক নন, সরকারের সিদ্ধান্তে নাক গলানোর মতো পদেও নেই। ফলে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ মিথ্যা ছাড়া কিছুই নয়। ফারাহর অনুরোধ, “দয়া করে আমাকে ও আমার পরিবারকে এভাবে হেনস্তা করবেন না।”

[আরও পড়ুন: ইংল্যান্ডের রানির থেকেও বেশি সম্পত্তি! কর এড়িয়ে বিতর্কে ইনফোসিস কর্তার মেয়ে]

ফারাহ একথা বললেও ইমরান-বিরোধীদের অভিযোগ, সরকারি অফিসারদের থেকে মোটা অঙ্কের ঘুষ নিয়ে তাঁদের পছন্দসই পোস্ট পাইয়ে দিতেন ফারাহ। যদিও ইমরানের দল তেহরিক-ই-ইনসাফে কোনও পদেই ছিলেন না তিনি। তবু বুশরা বিবির সঙ্গে বন্ধুত্বের কারণেই তাঁর হাতেও বিপুল ক্ষমতা ছিল। আর সেই ক্ষমতারই অপব্যবহার করতেন ফারাহ।

বিরোধীদের আরও অভিযোগ, যে সময় ডলারের তুলনায় পাকিস্তানি টাকার দাম হুড়ুমুড় করে কমছিল, সেই সময় বাজার থেকে বিপুল পরিমাণ ডলার কিনেছিলেন ইমরানের স্ত্রীর বান্ধবী। যা নিজের বিদেশি ব্যাংকের অ্যাকাউন্টে জমা করেন তিনি। ২০২১ সালের জানুয়ারি থেকে সেপ্টেম্বর, এই নয় মাসে ফারাহর বিদেশি ব্যাংকে ২৪ লক্ষ ৯ হাজার ৬৫০ ডলার জমা পড়ে। ফারাহ নিজের তরফে সাফাই দিলেও এই অর্থের উৎস নিয়ে প্রশ্ন উঠছে।

[আরও পড়ুন: ‘রাশিয়া নয়, আমেরিকা থেকেই বেশি তেল আমদানি করে ভারত’, ইঙ্গিতে হুঁশিয়ারি ওয়াশিংটনের]

এদিকে আজই ইমরান খানকে চূড়ান্ত কটাক্ষ করেছেন লেখিকা তসলিমা নাসরিন। তিনি বলেন, গদি হারাতে চলা ইমরান এবার বুশরা বিবিকে তালাক দেবে। লেখিকার কথায়, “ইমরান খান বুশরাকে বিয়ে করেছিলেন কারণ বুশরা তাঁর বিশেষ আধ্যাত্মিক শক্তিতে বলেছিলেন যে ইমরান প্রধানমন্ত্রী হবেন। তিনি কি ভবিষ্যদ্বাণী  করেছিলেন যে ইমরান মেয়াদ পূর্ণ করতে পারবেন না? অবশ্যই না। অতএব, এখন বুশরা বিবিকে তালাক দিতে পারে ইমরান। এবং ভবিষ্যতে একটি তোতাপাখিকে বিয়ে করতে পারে, যে বলবে ইমরান কখনও মরবে না।” 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে