BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আর্জেন্টিনাকে হারিয়ে শেষ আটের দোরগোড়ায় ভারত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 9, 2016 9:42 pm|    Updated: August 10, 2016 11:18 am

Rio day 4: India 2-1 Argentina in hockey

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিওতে একের পর এক ভারতীয় অ্যাথলিটরা যখন হতাশ করছেন, তখন পদক জয়ের স্বপ্ন দেখাচ্ছে ভারতীয় পুরুষ হকি দল। মঙ্গলবার আর্জেন্টিনাকে মাটি ধরিয়ে নজির গড়ল ‘মেন ইন ব্লু।’ শেষ আট থেকে আর মাত্র একধাপ দূরে দাঁড়িয়ে দল।

গতবারের সোনাজয়ী জার্মানির কাছে সোমবার পরাস্ত হয়েছিলেন ওল্টমান্সের ছেলেরা। কিন্তু তাতে আত্মবিশ্বাসে মরচে ধরেনি। বরং হারের গ্লানি ঝেড়ে ফেলে নয়া উদ্যমে মাঠে নেমেছিলেন শ্রীজেশরা। ৮ মিনিটে চিংলেনসানা সিং ও ৩৫ মিনিটে কথাজিৎ সিংয়ের গোলে ২-০ এগিয়ে যায় ভারত। ৪৯ মিনিটে আর্জেন্টিনার হয়ে একটি গোল শোধ করেন গঞ্জালো। ২০০৯ সালের পর এই প্রথম আর্জেন্টিনাকে হারাল ভারতীয় হকি দল।

৩৬ বছরের খরা কাটিয়ে সোনা জয়ের লক্ষ্য নিয়ে রিও গিয়েছেন সর্দার সিংরা। সেই লক্ষ্যেই আরও একধাপ এগিয়ে গেল দল। তিন ম্যাচে ৬ পয়েন্ট পেয়ে পুল বি-তে জার্মানির পরেই রয়েছে ভারত। জার্মানির সংগ্রহও ৬। গোল পার্থক্যে এগিয়ে তারা। বৃহস্পতিবার নেদারল্যান্ডসের মুখোমুখি হওয়ার আগে এই জয় অক্সিজেন জোগাল ভারতীয় শিবিরে।

এদিকে, শেষ খবর পাওয়া পর্যন্ত পুরুষ তিরন্দাজিতে দুরন্ত পারফর্ম করে প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছেন বাংলার ছেলে অতনু দাস। তবে রোয়িংয়ে স্বপ্ন শেষ দাত্তুর। পুরুষদের সিঙ্গলস স্কালস কোয়ার্টার-ফাইনালে চতুর্থ স্থানে শেষ করলেন দাত্তু।

Atanu Das (1)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে