BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আফগানিস্তানের পাক দূতাবাসে ভিসার জন্য হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে মৃত কমপক্ষে ১৫

Published by: Soumya Mukherjee |    Posted: October 21, 2020 3:24 pm|    Updated: October 21, 2020 3:24 pm

11 Women Among 15 Killed In Stampede Near Pak Consulate In Afghanistan । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আফগানিস্তানের পাক দূতাবাসের সামনে ভিসা নিতে আসা মানুষদের মধ্যে ধাক্কাধাক্কি হওয়ার ফলে পদপিষ্ট (Stampede) হয়ে মৃত্যু হল কমপক্ষে ১৫ জনের। মৃতদের মধ্যে ১১ জন মহিলাও রয়েছেন। পাশাপাশি এই ঘটনার ফলে বয়স্ক মানুষরা-সহ জখম হয়েছেন আরও প্রায় ৫০ জন। তাঁদের মধ্যে অনেককে হাসপাতালে ভরতি করা হয়েছে। মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে জালালাবাদ শহরে। আফগানিস্তানের সরকারের তরফে এবিষয়ে শোকপ্রকাশ করা হলেও পাকিস্তানের দূতাবাস থেকে এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার আফগানিস্তান (Afghanistan) -এর পূর্বদিকে থাকা জালালাবাদ (Jalalabad) শহরে অবস্থিত পাকিস্তান দূতাবাসে ভিসা (visa) নেওয়ার জন্য ৩ হাজারের বেশি মানুষ জড়ো হয়েছিলেন। পাকিস্তান দূতাবাসের কর্মীরা সঠিক পদ্ধতি মেনে কাজ না করার ফলে লাইনে দাঁড়ানো আফগান নাগরিকরা উদ্বিগ্ন হয়ে পড়েন। পরে বিষয়টি নিয়ে বিশৃঙ্খলা হওয়ার জেরে হুড়োহুড়ি শুরু হয়। এর ফলে পদপিষ্ট হয়ে ১১ জন মহিলা-সহ কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছে প্রবীণ নাগরিকরা-সহ বেশ কয়েকজন। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে। এর মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: সর্বনাশা বন্যায় বিপর্যস্ত ভিয়েতনাম, ক্রমশই বাড়ছে মৃতের সংখ্যা ]

এপ্রসঙ্গে বুধবার পূর্ব জালালাবাদ শহরের একজন জনপ্রতিনিধি শোহরাব কাদেরি (Sohrab Qaderi) জানান, মঙ্গলবার পাকিস্তানে যেতে ইচ্ছুক আফগান নাগরিকদের জন্য ওই দূতাবাস থেকে ভিসা ইস্যু করা হবে বলে আগেই ঘোষণা করা হয়েছিল। সেই অনুযায়ী মঙ্গলবার সকাল থেকেই পাকিস্তান দূতাবাসের সামনে ভিড় করেন ৩ হাজারের বেশি মানুষ। টোকেন সংগ্রহের লাইন ঠিকঠাক মেনে না চলা নিয়ে প্রথমে গন্ডগোলের সূত্রপাত হয়। সবার আগে টোকেন নেওয়ার জন্য একে অপরের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন সেখানে থাকা মানুষজন। এর জেরে ১৫ জনের মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: রাজনৈতিক তরজা ছড়িয়ে যাচ্ছে শালীনতার সীমা, ‘বন্ধ’ মাইকেই শেষ মার্কিন প্রেসিডেন্সিয়াল ডিবেট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে