Advertisement
Advertisement

Breaking News

দেশের দুর্নীতিতে নাজেহাল, মামলা ঠুকল এই পাক-বালক

নিজের দেশের শাসনব্যবস্থার প্রতি কি আস্থা হারাচ্ছেন খোদ পাকিস্তানিরাই?

11-year-old sues Pakistan President House for speech plagiarism
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:December 25, 2016 8:41 am
  • Updated:December 25, 2016 8:41 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের দেশের শাসনব্যবস্থার প্রতি কি আস্থা হারাচ্ছেন খোদ পাকিস্তানিরাই?
সবাই না হলেও বছর এগারোর মহম্মদ শাবিল হায়দার তো হারিয়েছেই! স্কুলপড়ুয়া এই ছেলেটি সরাসরি মামলা ঠুকেছে পাকিস্তানের রাষ্ট্রপতি ভবনের বিরুদ্ধে। যা কি না একই সঙ্গে তার দেশের প্রতিও জেহাদ।
জানা গিয়েছে, শাবিলের ২২ ডিসেম্বর পাকিস্তানের রাষ্ট্রপতি ভবনে দেশটির জনক ও প্রতিষ্ঠাতা মহম্মদ আলি জিন্নাকে নিয়ে একটি বক্তৃতা দেওয়ার কথা ছিল। যা কি না সম্প্রচারিত হওয়ার কথা ছিল আজ, অর্থাৎ ২৫ ডিসেম্বর জিন্নার জন্মদিনে। কিন্তু সেই বক্তৃতা নিয়েই দেশ এই বালককে ঠেলে দিল প্রতারণার মুখে।

pakistan_web
পাকিস্তানের রাষ্ট্রপতি ভবন

শাবিলের আইনজীবী জানিয়েছেন, নির্দিষ্ট দিনে রাষ্ট্রপতি ভবনে হাজির হয়ে জানতে পারে শাবিল- বয়স বেশ কম বলে তাকে বক্তৃতাটি দিতে দেওয়া হবে না। বদলে জিন্নাকে নিয়ে সেই বক্তৃতা দেবে একটি দশম শ্রেণির ছাত্র। স্বাভাবিক ভাবেই এটা শুনে মন খারাপ হয়ে যায় শাবিলের। কিন্তু সে চমকে ওঠে যখন দেখে তারই জমা দেওয়া, তারই লেখা বক্তৃতাটি পাঠ করছে অন্য ছেলেটি!
এই ঘটনায় অত্যন্ত মর্মাহত হয়েই নিজের দেশের প্রশাসনের বিরুদ্ধে মামলা ঠুকেছে শাবিল। ইন্টেলেকচুয়াল প্রপার্টি অ্যান্ড অর্ডিনান্স ১৯৬৭ অনুসারে সংবিধানের তিন নম্বর ধারায় সম্পত্তি আত্মসাতের অভিযোগে মামলাটি দায়ের করা হয়েছে। যা কি না নতুন করে বিশ্বদরবারে অস্বস্তির মুখে ফেলেছে পাকিস্তানকে।

Advertisement

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ