Advertisement
Advertisement

মেক্সিকোর নাইট ক্লাবে দুষ্কৃতী হামলা, মৃত কমপক্ষে ১৫

তেল চুরিতে যুক্ত দুষ্কৃতীরাই এই ঘটনা ঘটিয়েছে বলে অনুমান।

15 Dead In Mexico Night Club Shooting
Published by: Soumya Mukherjee
  • Posted:March 10, 2019 12:20 pm
  • Updated:March 10, 2019 12:20 pm

সংবাদ প্রতিদিনি ডিজিটাল ডেস্ক : মধ্য মেক্সিকোর একটি নাইট ক্লাবে একদল সশস্ত্র আততায়ীর হামলায় মৃত্যু হয়েছে কমপক্ষে ১৫ জনের। গুলিবিদ্ধ হয়েছেন আরও চারজন। এর মধ্যে একজন মহিলাও আছেন। শনিবার একটি সংবাদমাধ্যমকে টেলিফোনে একথা জানান স্থানীয় পাবলিক প্রসিকিউটর দপ্তরের মুখপাত্র জোসে মার্টিনেজ। তবে ঠিক কী কারণে বা কারা এই হামলা চালিয়েছে তা এখনও স্পষ্ট নয়।

তিনি আরও জানান, মধ্য মেক্সিকোর গুয়ানাজুয়োতো রাজ্যে তেল চুরিতে যুক্ত দুষ্কৃতী দলগুলোর বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে। এর মাঝে শনিবার সালামানকা এলাকার লা প্লায়া নাইট ক্লাবে একদল সশস্ত্র দুষ্কৃতী আচমকা হামলা চালায়। কেউ কিছু বুঝে ওঠার আগেই গুলি চালাতে শুরু করে। কিছুক্ষণের মধ্যে প্রাণ হারান ১৫ জন। আহত হন এক মহিলা-সহ চারজন। তাদের স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। তবে তাঁদের পরিচয় এখনও জানা যায়নি।

Advertisement
[খুলল ইমরানের মুখোশ, পাকিস্তানে সক্রিয় ২২টি জঙ্গি শিবির    ]

মেক্সিকোর গুয়ানাজুয়োতোর স্টেট অয়েল কোম্পানি পেট্রোলিয়স মেক্সিক্যানস (পিইএমইএক্স)-র মেন পাইপলাইনের সাইট রয়েছে সালামানকা এলাকায়। গত কয়েক বছরে স্থানীয় দুষ্কৃতীদের তেল চুরির জন্য এই কোম্পানির প্রায় তিন বিলিয়ন ডলার ক্ষতি হয়েছে। গত জানুয়ারিতেই তেল সংশোধনাগারের কাছে দাঁড়িয়ে থাকা একটি গাড়ি থেকে উদ্ধার হয়েছিল নকল বোমা।

Advertisement

[লন্ডনের রাস্তায় বুক চিতিয়ে ঘুরছেন ‘পলাতক’ নীরব মোদি, প্রকাশ্যে ভিডিও]

কয়েকদিন আগে মেক্সিকোর প্রেসিডেন্ট অ্যান্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ওব্রাডোর স্থানীয় দুষ্কৃতী চক্রগুলির বিরুদ্ধে অভিযান চালানোর নির্দেশ দেন। এরপর সালামানকা থেকে ১০০ কিলোমিটারের মধ্যে অবস্থিত সান্তা রোসা ডি লিমা এলাকায় একটি কুখ্যাত দুষ্কৃতীদলের নেতা জুয়ান অ্যান্তেনিও ইয়েপেজ-কে গ্রেপ্তার করতে অভিযানে নেমেছিল প্রশাসন। এ দিনের হামলার নেপথ্যে তারাই জড়িত থাকতে পারে বলে প্রশাসনের একাংশের আশঙ্কা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ