BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

রাশিয়ায় ভয়াবহ বিমান দুর্ঘটনা, মৃত অন্তত ১৬

Published by: Paramita Paul |    Posted: October 10, 2021 1:47 pm|    Updated: October 10, 2021 2:03 pm

16 dead after plane crashes in Russia | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্য রাশিয়ার (Russia) বিমান দুর্ঘটনা। মাঝ আকাশে ভেঙে পড়ল বিমান। যার জেরে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে। ৭ জনকে বাঁচানো সম্ভব হয়েছে বলে খবর।

রাশিয়া সংবাদমাধ্যম সূত্রে খবর, ২৩ জন প্যারাসুটিস্ট ছিলেন এল-৪১০ বিমানে। সকাল ন’টা কুড়ি মিনিট নাগাদ রওনা দিয়েছিল বিমানটি। তাতারস্তানের উপর দিয়ে যাওয়ার সময় দুর্ঘটনাটি (Plane Crashed) ঘটে। সঙ্গে সঙ্গে তাঁদের উদ্ধার করতে ছুটে যান উদ্ধারকারীরা। ধ্বসংস্তূপের মধ্যে থেকে সাতজনকে উদ্ধার করা গেলেও বাকিদের চিহ্ন মেলেনি। মনে করা হচ্ছে দুর্ঘটনায় ১৬ জনের মৃত্যু হয়েছে। কিন্তু কীভাবে এই দুর্ঘটনা ঘটল, তা এখনও স্পষ্ট নয়।

 

[আরও পড়ুন: সেনা প্রত্যাহারের পর এই প্রথম তালিবানের সঙ্গে বৈঠকে আমেরিকা, দোহায় মুখোমুখি দুই পক্ষ]

জানা গিয়েছে, বিমানটি ভলান্টিয়ার সোসাইটি ফর অ্যাসিসটেন্সের মালিকাধীন। যারা সাধারণত নৌবাহিনী, বায়ুসেনা এবং রাশিয়ার সেনাকে সাহায্য করে। সংস্থাটি খেলাধুলো এবং প্রতিরক্ষামন্ত্রকের সঙ্গে যুক্ত। এদিন সেই সংস্থার বিমানেই ছিলেন ২৩ জন প্যারাসুটিস্ট। যারা প্যারাসুটে চড়ে নানা কসরত দেখান।

রাশিয়ার বিভিন্ন মন্ত্রকের তরফে প্রকাশিত ছবি অনুযায়ী, বিমানটি মাঝখান থেকে ভেঙে গিয়েছে। উদ্ধার হওয়া ৭ জনের মধ্যে একজন গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভরতি। প্রসঙ্গত, গত বছরও রাশিয়ায় দু’টি এল-৪১০ বিমানে দুর্ঘটনার কবলে পড়েছিল। 

[আরও পড়ুন: আমেরিকাকে কড়া বার্তা, তাইওয়ান ‘দখল’ নিয়ে কৌশলী চিনা প্রেসিডেন্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement