BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফিলিপিন্সের ম্যানিলায় বন্দুকবাজের হামলায় নিহত ৩৪

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 2, 2017 3:48 am|    Updated: June 2, 2017 3:48 am

34 dead in botched robbery of Philippines casino

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গভীর রাতে ফিলিপিন্সের রাজধানী ম্যানিলায় একটি হোটেল ও ক্যাসিনোতে ঢুকে এলোপাথাড়ি গুলি চালিয়ে অন্তত ৩৪ জনকে হত্যা করল এক বন্দুকবাজ। সূত্রের খবর, ওই বন্দুকবাজকে নিজেদের সদস্য বলে দাবি করেছে ইসলামিক স্টেট। এদিনের হামলায় প্রায় ৫৪ জন আহত হয়েছেন।

শুক্রবার ফিলিপিন্সের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে প্রকাশিত খবর অনুযায়ী, ওই বন্দুকবাজ ‘রিসর্টস ওয়ার্ল্ড ম্যানিলা এন্টারটেনমেন্ট কমপ্লেক্স’-এ ঢুকে প্রথমেই গেমিং টেবিলে আগুন ধরিয়ে দেয়। তারপর লাগাতার গুলিবর্ষণ শুরু করে। পুলিশ ও নিরাপত্তারক্ষীরা প্রথমে এই ঘটনাকে ডাকাতি ভেবে হামলাকারীকে গ্রেপ্তার করতে গেলে, ওই বন্দুকবাজ তার অ্যাসল্ট রাইফেল থেকে পুলিশের দিকে তাক করে গুলি ছোড়ে। তবে আর একটি সূত্র জানাচ্ছে, হামলাকারী ক্যাসিনো টেবিল থেকে অর্থ লুট করতে গিয়েছিল।

জঙ্গি হামলা ভেবে এই ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে ক্যাসিনোর ভিতর। প্রাণের ভয়ে তাড়াহুড়ো করে ক্যাসিনো ছেড়ে পালাতে গিয়ে বেশ কয়েকজন পদপিষ্ট হয়ে মারা যান। পুলিশ জানিয়েছে, বন্দুকবাজ ওই হোটেলেরই ৫১০ নম্বর ঘরে নিজের গায়ে আগুন ধরিয়ে দেয়। আগুনে পুড়ে মৃত্যু হয়েছে তার। ন্যাশনাল পুলিশ চিফ রোনাল্ড ডেলা রোসা সাংবাদিক বৈঠকে বলেন, “গায়ে মোটা কম্বল জড়িয়ে, তাতে গ্যাসোলিন ঢেলে আগুন ধরিয়ে দেয় হামলাকারী। ওই আগুনেই পুড়ে তার মৃত্যু হয়েছে।” হোটেল ও ক্যাসিনো ঘিরে রেখেছে পুলিশ, চলছে তল্লাশি। ক্যাসিনোর মালিকানাধীন সংস্থার শেয়ারবাজারে দাম পড়ে গিয়েছে প্রায় ৭ শতাংশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে