১ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ১৮ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মালির একটি সেনা ক্যাম্পে আত্মঘাতী জঙ্গি হামলার ফলে কমপক্ষে ৫৪ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে মালির উত্তর-পূর্ব প্রান্তে অবস্থিত মেনাকা অঞ্চলের ইন্দেলিমান এলাকার আউটপোস্টে। শনিবার টুইট করে একথা জানান মালির যোগাযোগ মন্ত্রী ইয়াইয়া সাংগারে। এখনও পর্যন্ত কেউ দায় স্বীকার না করলেও এই হামলার পিছনে ইসলামিক জঙ্গি গোষ্ঠীর হাত রয়েছে বলে অনুমান তদন্তকারীদের।

[আরও পড়ুন: সেনার সঙ্গে আঁতাতের জের, ইমরানের থেকে ‘আজাদি’ চাইছে লক্ষ লক্ষ পাকিস্তানি]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাতে প্রতিবেশী দেশ নিগার সংলগ্ন ওই সেনা ক্যাম্পে তিন জন আত্মঘাতী জঙ্গি ঢুকে পড়ে। তারপর নিজেদের শরীরে লাগানো বিস্ফোরক ফাটিয়ে দেয়। আচমকা ভয়াবহ বিস্ফোরণের জেরে কেঁপে ওঠে চারিদিক। আগুনও ধরে যায়। এর ফলে কমপক্ষে ৫৪ জন সেনার মৃত্যু হয়েছে। জখম হয়েছে আরও বেশ কয়েকজন। তাদের মধ্যে ১০ জন গুরুতর জখম হয়েছে। পরিস্থিতি যা তাতে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এই হামলাটিকে দেশের ইতিহাসে হওয়া সবচেয়ে বড় জঙ্গি হামলা বলে জানিয়েছে মালি প্রশাসন।

যোগাযোগ মন্ত্রী টুইট করে জানান, এই হামলায় সেনা জওয়ানদের পাশাপাশি একজন সাধারণ নাগরিকও মারা গিয়েছেন। বর্তমানে ঘটনাস্থলের পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। মৃতদেহগুলিকে শনাক্তকরণের কাজ চলছে।

[আরও পড়ুন:বাড়িতে ঘুরছে ১৪০টি সাপ! গলায় বিরাট পাইথন জড়িয়ে মৃত্যু মহিলার]

এদিকে এই ঘটনার পরেই জঙ্গি হামলার তীব্র নিন্দা করা হয় মালির প্রশাসনের তরফে। এর সঙ্গে জড়িতদের কড়া শাস্তি দেওয়া হবে জানিয়েছে তারা।

প্রসঙ্গত উল্লেখ্য, মাসখানেক আগেই প্রতিবেশী দেশ বুরকিনা ফাসো সংলগ্ন সীমান্ত এলাকায় দুটি জঙ্গি হামলার ঘটনা ঘটে। এর ফলে ৪০ জন সেনার মৃত্যু। যদিও এই ঘটনার সময় মালি সরকার মৃতের সংখ্যা কমিয়ে দেখায় বলে অভিযোগ।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং