BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পর্যটক বোঝাই নৌকার উপর ভেঙে পড়ল পাহাড়! হ্রদে তলিয়ে মৃত ৭, দেখুন মর্মান্তিক ভিডিও

Published by: Kishore Ghosh |    Posted: January 9, 2022 2:14 pm|    Updated: January 9, 2022 2:32 pm

7 dead after Rock collapses on boat in Brazil | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আচমকা ভয়ংকর বিপদ নেমে এল মাথার উপরে।আনন্দের ভ্রমণ নিমেষে পৌঁছাল ভয়াবহ পরিণতিতে। পাহাড় ভেঙে পড়ল পর্যটকদের নৌকার উপরে। এই ঘটনায় মৃত্যু হল ৭ জনের। বিরল দুর্ঘটনায় ২০ জন পর্যটক নিখোঁজ হয়েছেন বলে জানা গিয়েছে। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ব্রাজিলের (Brazil) ফুরনাস হ্রদে। ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে শিউরে ওঠার মতো সেই মুহূর্তের ভিডিও।

ব্রাজিলের এই ফুরনাস হ্রদ পর্যটকদের অন্যতম জনপ্রিয় গন্তব্য। এখানকার ক্যাপিটোলিয়া ক্যানিয়নসে (Capitolio Canyons) ভ্রমণের মরশুমে অসংখ্য ভিড় জমিয়ে থাকেন। পাহাড়-হ্রদ-ঝরনা মিলিয়ে অপূর্ব প্রাকৃতিকে উপভোগ করার মতোই একটি জায়গা। সেখানেই প্রকৃতির নির্মম রূপের সাক্ষী থাকল একদল পর্যটক। আচমকাই পাহাড়ের একটি অংশ ভেঙে পড়ল হ্রদে ভাসমান বেশ কয়েকটি পর্যটক ভরতি নৌকার উপরে। প্রথমে অবশ্য কয়েকটি ছোট পাথরের টুকরো নেমে আসে পাহাড় থেকে। তাতে পাহাড়ে পাদদেশে জলে ভাসা নৌকার যাত্রীরা তেমন কিছু আঁচ করতে পারেননি। কিন্তু এরপরেই বিপুলাকার পাহাড়ের একটি অংশই ভেঙে পড়ে। আর তাতেই চাপা পড়ে জলে তলিয়ে গিয়ে মৃত্যু হয় ৭ জন পর্যটকের। নিখোঁজ বহু।

[আরও পড়ুন: নতুন বছরে পাকিস্তানজুড়ে প্রাকৃতিক দুর্যোগ, তুষারপাত-বৃষ্টিতে মৃত বেড়ে ৪২]

শেষ খবর অনুযায়ী ঘটনায় মোট ৩২ জন পর্যটক আহত হয়েছেন। এঁদের মধ্যে ২৩ জনের অল্প আঘাত লেগেছে। তাদের কারও কারও হাত-পা ভেঙেছে। বাকি ৯ জন গুরুতর আঘাত পেয়েছেন। ওই আহতদের স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। তাঁরা মাথায় ও মুখে ভয়ংকর চোট পেয়েছেন বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

[আরও পড়ুন: নাইজেরিয়ায় ফের গণহত্যা, নির্বিচারে চলল গুলি, একাধিক শিশু-সহ মৃত্যু অন্তত ২০০ জনের]

এদিকে উদ্ধার কাজে নেমে পড়েছে ব্রাজিল সরকারের বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি বড় দল। তলিয়ে যাওয়াদের উদ্ধারের জন্য ডুবুরি নামানো হয়েছে জলের নিচে। মোবাইল লোকেশানের মাধ্যমেও দুর্ঘটনাগ্রস্তদের চিহ্নিত করার চেষ্টা চালাচ্ছে প্রশাসন। জানা গিয়েছে, গত দুই সপ্তাহ ধরে ব্রাজিলের এই জনপ্রিয় ভ্রমণস্থলে বৃষ্টি চলছিল। সেই কারণেই পাহাড়ে ধস নেমেছিল বলে আন্দাজ করা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে