BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ককপিটে বসেই সাহসী ছবি, ইন্টারনেট কাঁপাচ্ছেন এই মহিলা পাইলট

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 20, 2017 11:09 am|    Updated: October 4, 2019 5:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজব জায়গা এই নেটদুনিয়া। প্রতিদিনই এখানে কেউ না কেউ, কোনও না কোনও আজব কারণে আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে ওঠেন। এই যেমন মাত্র ৩১ বছরের মহিলা পাইলট ইভা ক্লেয়ার। বিমানের ককপিটে তাঁর দিনযাপনের ছবি শেয়ার করে ইনস্টাগ্রামে ভাইরাল হয়ে উঠেছেন। সুন্দরী, অ্যাডভেঞ্চার-প্রিয়, সাহসী এই মহিলা পাইলটের ফলোয়ার্স প্রায় ৬৭ হাজার।

নেদারল্যান্ডের বাসিন্দা ক্লেয়ার বোয়িং ৩৭৩ চালান। বিমান ওড়ানোর সুবাদে তাঁকে পৃথিবীর নানা প্রান্তে যেতে হয়। ককপিটে বসে সেই সব দুর্দান্ত জায়গার ছবি তুলে নিয়মিত পোস্ট করেন সোশ্যাল সাইটে। আর এতেই সম্প্রতি ভ্রমণপিপাসুদের নয়নের মণি হয়ে উঠেছেন তিনি। সাহারা থেকে শুরু করে আল্পস- কোথায় যাননি ক্লেয়ার। নিজের মুখেই বলছেন, ‘প্রথমে ফেসবুকে এইসব ছবি দিতাম, তারপর ভাবলাম, আমার ছবি যদি আবার কাউকে বিরক্ত করে! তাই ফেসবুক ছেড়ে ইনস্টাগ্রামে শেয়ার করি এখন।’ তাঁর যুক্তি, প্রত্যেক মানুষের উচিত বুকের মধ্যে তাঁর স্বপ্নকে সত্যি করার সাহস রাখা। তাঁর ছবি অন্যদের অনুপ্রাণিত করুক পাইলট হতে, বিশেষত মেয়েদের, এমনটাই চান ক্লেয়ার। দেখুন তাঁর সাহসী ছবি-


ক্লেয়ার বার্সেলোনার মেয়ে। কিন্তু কাজের সুবাদে এখন তাঁকে হংকংয়ে কাটাতে হয় বেশিরভাগ সময়।


তিনি বলছেন, ‘ভবিষ্যতে পাইলট হতে চায় এমন অনেক মেয়েই আমাকে মেসেজ করে। আমাকে দেখে ওঁরা অনুপ্রাণিত হয়।’


তিনি আরও জানাচ্ছেন, বর্তমান সমাজে পুরুষ ও মহিলাদের জন্য আলাদা করে কোনও কাজের জায়গা নেই। সব কাজই সবার জন্য। মেয়েদেরও এই পেশায় আসা উচিত। তার জন্য প্রয়োজন একজন যোগ্য রোল-মডেলের।

A post shared by Eva Claire ✈️ (@flywitheva) on

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement