Advertisement
Advertisement

Breaking News

America

আমেরিকায় ‘নাৎসি হামলা’! বন্দুকবাজের গুলিতে প্রাণ হারালেন ৩ কৃষ্ণাঙ্গ

হামলার পরে আত্মহত্যা করেছে আততায়ী।

A shooter killed 3 people in America। Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

Published by: Biswadip Dey
  • Posted:August 27, 2023 9:38 am
  • Updated:August 27, 2023 9:38 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বন্দুকবাজের গুলিতে রক্তাক্ত আমেরিকা (US)। শনিবার ফ্লোরিডায় হওয়া হামলায় মৃত ৩ জনের সকলেই কৃষ্ণাঙ্গ। জানা যাচ্ছে, বন্দুকবাজের বন্দুকটিতে নাৎসিদের চিহ্ন ছিল। হামলার পরেই সে আত্মহত্যা করেছে। পুলিশ এই হামলাকে ‘বৈষম্যজনিত হামলা’ বলে জানিয়েছে।

ঠিক কী হয়েছিল? পুলিশ জানিয়েছে, ওই বন্দুকবাজ ফ্লোরিডায় এক স্থানীয় কৃষ্ণাঙ্গদের কলেজের কাছে লুকিয়ে ছিল। তারপর সে হামলা চালায়। তার গুলিতে প্রাণ হারান ২ পুরুষ ও ১ নারী। হামলাকারীর সোশ্যাল মিডিয়া ঘেঁটে দেখা যাচ্ছে, সে অনলাইনে কৃষ্ণাঙ্গদের ঘৃণামূলক নানা পোস্ট করত। তার অভিভাবকদের জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, তার এই ঘৃণার বিষয়টি সকলেরই জানা ছিল। তার বন্দুকের ‘স্বস্তিকা’ চিহ্ন থেকে জানা যাচ্ছে, সে নাৎসি সমর্থক। তবে সে একাই ওই হামলা চালিয়েছে বলে দাবি তদন্তকারীদের।

Advertisement

[আরও পড়ুন: ভরা আদালত চত্বরে চলল গুলি, আহত ২, নীতীশের রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন]

ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিস ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়ছেন। তিনি ওই হামলার তীব্র নিন্দা করেছেন। তাঁর কথায়, ”মানুষকে তার জাতির ভিত্তিতে বিভাজন করে হামলা চালানো হয়েছে। এটা কোনওভাবেই মানা যায় না। লোকটা ভীতুর মতো নিজেকেও গুলি করে মেরেছে পরিণামের ভয়ে।”

Advertisement

উল্লেখ্য, সম্প্রতি বারবার আমেরিকায় বন্দুকবাজের হামলায় রক্ত ঝরেছে নিরীহ মানুষের। যার জেরে আমেরিকার অস্ত্র আইন প্রশ্নের মুখে। ওই আইনের কড়াকড়ি নিয়ে সরব হচ্ছে বহু স্বেচ্ছাসেবী সংগঠন।

[আরও পড়ুন: যাদবপুরে ‘সেনা পোশাক’ বিতর্ক: অভিযুক্ত সংস্থার কর্ণধারকে গ্রেপ্তারির নির্দেশ কলকাতা পুলিশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ