১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

প্রাক্তন স্বামীর সম্পত্তি কত? জানতে আদালতে মামলা স্ত্রীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 5, 2017 4:39 am|    Updated: February 5, 2017 4:39 am

a space ticket also involves in divorce battle of an indian origin couple

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাক্তন স্বামীর মোট সম্পত্তি কত? অর্থাৎ কত টাকা ক্ষতিপূরণ পাবেন তিনি, জানতে লন্ডন আদালতে আশিষ ঠাক্করের নামে মামলা করেছেন ৩৩ বছর বয়সি মীরা মানিক। সেই সঙ্গে আশিষের কাছে থাকা মহাকাশে প্রমোদভ্রমণের একটি টিকিটও যেন প্রাক্তন স্বামীর সম্পত্তির মধ্যেই ধরা হয়, সেই দাবিও করেছেন মীরা। আগামী সোমবার থেকে ব্রিটেনের হাইকোর্টে এই মামলার শুনানি শুরু হবে। পাঁচদিন শুনানির পরেই রায় জানাবেন বিচারপতি। ভারতীয় বংশোদ্ভূত দম্পতির এহেন ঝামেলা নিয়ে সরগরম গোটা শহর।

(পাকিস্তানি শিশুকে মায়ের কাছে ফিরিয়ে দিল ভারত)

পেশায় ব্যবসায়ী আশিষের জন্ম লেস্টারে। বর্তমানে তিনি ‘মারা’ গ্রুপের প্রধান।২০০৮ সালে আশিষ ও মীরা বিয়ে করেন। কিন্তু ২০১৩ সালে সেই বিয়ে ভেঙে যায়। এদিকে, মহাকাশে প্রথম প্রমোদভ্রমণের ব্যবস্থা করেন রিচার্ড ব্র্যানসন। নাম ‘ভার্জিন গ্যালাক্টিক’। সেই মহাকাশ যাত্রার টিকিট কাটেন আশিষ। যার দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১ কোটি ৩৫ লক্ষ টাকা। কিন্তু এবার সেই টিকিটটিকেও আশিষের সম্পত্তির মধ্যে ধরার কথা বলছেন মীরা। কারণ চাইলে আশিষ মহাকাশ যাত্রায় না গিয়ে সেটি বাতিল করে দিলে টিকিটের পুরো অর্থমূল্য ফেরত পেয়ে যাবেন। লন্ডনের এক সংবাদপত্রের মতে, দ্য ভার্জিন গ্যালাক্টিকের ব্যাপারটিকে নিয়ে আদালতে আলোচনা হবে। আশিষের কাছে টিকিটটি রয়েছে। আর সেটি তার সম্পত্তি হিসেবেও বিবেচিত হতে পারে। সেক্ষেত্রে আদালত ঠিক করবে খোরপোশ বাবদ কত টাকা প্রাপ্য মীরার।

(১৩ একরের ফার্মহাউস চান? লিখে ফেলুন ২০০ শব্দের প্রবন্ধ)

কয়েকদিন আগে আশিষ জানিয়েছিলেন, তাঁর মোট সম্পত্তির পরিমাণ ভারতীয় মুদ্রায় মাত্র ৩ কোটি ৭৩ লক্ষ টাকার কাছাকাছি। কিন্তু ২০১৫ সালে ‘দ্য সানডে টাইমস রিচ লিস্টে’ আশিষের নাম ছিল। সম্পত্তির পরিমাণ জানান হয়েছিল, প্রায় ৪২০০ কোটি টাকা। তবে ২০১৬ সালে সেই তালিকায় আর ছিলেন না আশিষ। কিন্তু সত্যিই প্রাক্তন স্বামীর কাছে কত টাকা আছে, সেটা জানতেই আদালতে মামলা করলেন মীরা।

(উত্তর সিরিয়ায় ৫১ জন আইএস জঙ্গিকে নিকেশ করল তুর্কিশ সেনা)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে