BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাকিস্তানের ‘মিমস্টার’ ও সঞ্চালক আমির লিয়াকতের মৃত্যু ঘিরে বাড়ছে রহস্য, শুরু তদন্ত

Published by: Biswadip Dey |    Posted: June 10, 2022 12:24 pm|    Updated: June 10, 2022 12:45 pm

Aamir Liaquat death: Pak police open investigation। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের (Pakistan) বিখ্যাত রাজনীতিবিদ, সঞ্চালক ও ‘মিমস্টার’ আমির লিয়াকত হুসেনের (Aamir Liaquat Hussain) মৃত্যু ঘিরে রহস্য বাড়ছে। বৃহস্পতিবার করাচিতে নিজের বাড়িতেই অচৈতন্য হয়ে পড়েন ৫০ বছরের লিয়াকত। এরপর হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

তাঁর মৃত্যু ঘিরে সন্দিহান পুলিশ। ওই প্রদেশের পুলিশ কর্তা গুলাম নবি মেমন জানাচ্ছেন, ”আশপাশের বহু কিছু ঘিরেই রহস্য জাগছে। আর সেই কারণেই ওঁর পরিবারের সঙ্গে কথা বলে অনুমতি চাওয়ার চেষ্টা করা হচ্ছে যাতে লিয়াকতের ব্যবচ্ছেদ করা যায়।” কিন্তু জানা গিয়েছে, এখনও পর্যন্ত সেই অনুমতি দেয়নি মৃত সঞ্চালকের পরিবার। তাঁর দেহ রাখা হয়েছে মর্গে।

[আরও পড়ুন: রাজ্যসভার ১৬ আসনে নির্বাচন, একাধিক রাজ্যে ঘোড়া কেনাবেচার আশঙ্কায় কাঁটা বিরোধীরা]]

জানা যাচ্ছে, বুধবার রাত থেকেই শরীর খারাপ ছিল তাঁর। বুকে ব্যথা হওয়ায় তাঁকে হাসপাতালে যেতে বলেন বাড়ির লোক। কিন্তু তিনি রাজি হননি। এরপর বৃহস্পতিবারই তাঁকে তাঁর ঘরের ভিতরে অচেতন অবস্থায় পাওয়া যায়। এরপর হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

প্রয়াত লিয়াকত অত্যন্ত জনপ্রিয় ছিলেন ভারতেও। পাকিস্তানের জাতীয় সংসদের প্রাক্তন এই সদস্যের মিম প্রায়ই দেখা যায় সোশ্যাল মিডিয়ায়। মজার অঙ্গভঙ্গি করে সকলের নজর কেড়ে নিয়েছিলেন তিনি। ২০০১ সালে জিও টিভিতে এক ধর্মীয় অনুষ্ঠানের সঞ্চালক হিসেবে যোগ দেন তিনি। সেই শুরু। প্রথম থেকেই দর্শকরা পছন্দ করতে থাকেন তাঁকে। পরে করাচি থেকে নির্বাচনে লড়েও জয় পান তিনি। জায়গা করে নেন পাকিস্তানের মন্ত্রিসভায়। ২০০৪ থেকে ২০০৭ সাল পর্যন্ত সেই দায়িত্ব পালন করার পরে ইস্তফা দিতে হয় তাঁকে। রাজনীতি ছাড়লেও সঞ্চালনার কাজে সকলের মন জিতে নিয়েছিলেন। হয়ে উঠেছিলেন সেলিব্রিটি। অকালেই তাঁর মৃত্যুতে তাই শোকের ছায়া বিনোদন জগতে।

[আরও পড়ুন: ‘আগুনে ঘি ঢালছে’, ভারতের সঙ্গে সীমান্ত সংঘাতে মার্কিন হস্তক্ষেপে উদ্বেগ চিনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে