২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

অ্যাসিড হামলার আতঙ্ক কাটিয়ে প্রকৃত সৌন্দর্যের প্রতীক এই যুবতী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 7, 2017 11:17 am|    Updated: June 17, 2020 8:07 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হিংসা শুধু অশান্তি ছড়াতে পারে। স্বার্থ করে দিতে পারে অন্ধ। কিন্তু ক্ষমা, ভালবাসা, স্নেহ, আশা দেয় লড়াইয়ের সাহস। এই সাহসে ভর করেই নতুন জীবন ফিরে পেয়েছেন লন্ডনের বাসিন্দা রেশম খান। অ্যাসিড যে মুখকে একদিন পুড়িয়ে ছারখার করে দিয়েছিল, সে মুখই আজ প্রকৃত সৌন্দর্যের প্রতীক। ২১ বছরের উঠতি মডেলের এই প্রত্যাবর্তনকে কুর্নিশ জানিয়েছে নেটদুনিয়া।

 

ঘটনাটি ঘটেছিল কয়েকমাস আগে। নিজের খুড়তুতো ভাই জামিল মুখতারের সঙ্গে ২১তম জন্মদিন পালন করতে যাচ্ছিলেন রেশম। ট্রাফিক সিগন্যালে দাঁড়িয়েছিল তাঁদের গাড়ি। আচমকা দুই বিদেশি যুবক এসে অ্যাসিড ছুড়ে দেয় তাঁদের দিকে। প্রচণ্ড যন্ত্রণায় কাতরাতে থাকে রেশম-জামিল। পুলিশ এসে তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। কিন্তু ততক্ষণে যুবতীর সারা মুখ পুড়ে গিয়েছে। চোট লেগেছিল ঘাড়ে পিঠেও। ব্যথা ক’দিন বাদে সেরে গিয়েছিল। কিন্তু দাগগুলি রয়ে গিয়েছিল। কিন্তু হিংসার এই দাগ দমাতে পারেনি রেশমকে। একদিকে যেমন নিজের চিকিৎসা করাচ্ছিলেন, অন্যদিকে শুরু করেছিলেন ব্লগ।

[মৃত্যু নেই, প্রয়াণেও অন্যের চোখে আলো ফোটাবেন গৌরী]

‘রেশম.অনলাইন’ নামের ওই ব্লগে নিজের যন্ত্রণার কথা শেয়ার করতেন রেশম। তুলে ধরতেন নিজের লড়াইয়ের প্রতিটা খুঁটিনাটি। তাতেই এই ইদের ছবি পোস্ট করেছিলেন বিজনেস ম্যানেজমেন্টের ছাত্রী। যা চমকে দিয়েছে নেটিজেনদের। অ্যাসিড আক্রমণের আর কোনও ছাপ নেই যুবতীর চেহারায়। সার্জারি তাঁকে দিয়েছে নতুন রূপ। আর এই রূপ রেশমকে বুঝিয়েছে জীবনের প্রকৃত মানে। রেশমের এই নতুন জীবনকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা।

 

প্রত্যেককে ধন্যবাদ জানিয়েছেন রেশম। আর বলেছেন, ঘৃণা নয় প্রেমই মানুষের প্রাপ্য। ভালবাসার মাধ্যমেই এই পৃথিবী সুন্দর ও বাসযোগ্য হয়ে উঠবে।

[এই পুজোয় বঙ্গতনয়াদের বিভাজিকায় সাঁতার কাটবে নীল তিমি]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement