BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মুসলিম সংগঠনের আরজি, টাইমস স্কোয়্যারে ‘শ্রী রামে’র ছবি প্রদর্শন করবে না বিজ্ঞাপন সংস্থা!

Published by: Subhamay Mandal |    Posted: August 4, 2020 4:36 pm|    Updated: August 4, 2020 4:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এর আগে প্রতিবাদ জানিয়ে ২০টি মার্কিন সংগঠন ও বহু বিশিষ্ট ব্যক্তি চিঠি দিয়েছিলেন নিউ ইয়র্কের মেয়রকে। এবার রাম মন্দিরের ভূমিপুজোর দিন টাইমস স্কোয়্যারে শ্রী রামের ছবি ও ভূমিপুজোর অনুষ্ঠান সম্প্রচারের বিরোধিতা করে বিজ্ঞাপন সংস্থাকে আরজি জানাল মুসলিম ঐক্যমঞ্চ সংগঠন। তার জেরে টাইমস স্কোয়্যারে বিলবোর্ডের দায়িত্বে থাকা বিজ্ঞাপন সংস্থা ওইদিন প্রদর্শন করবে না বলে জানা গিয়েছে। ব্যান্ডেড সিটিস নামে ওই বিজ্ঞাপন সংস্থা সূত্রে খবর, ৫ আগস্ট টাইমস স্কোয়্যারে Nasdaq বিলবোর্ডে হিন্দুত্ববাদী সংগঠনের উদ্যোগে শ্রী রাম ও রাম মন্দিরের ভূমিপুজোর ছবি প্রদর্শন করবে না।

Clarion India’র রিপোর্ট অনুযায়ী, মুসলিম সংগঠন ইমাননেট গত কয়েকদিন ধরে নিউ ইয়র্কের মেয়র, সিটি কাউন্সিল, গভর্নর, সেনেটর ও হাউস অফ রিপ্রেজেনটেটিভসের সদস্যদের কাছে এই প্রদর্শন আটকানোর জন্য আবেদন জানায়। সংগঠনের সভাপতি ডা. শেখ উবেদ জানিয়েছেন, ওই বিজ্ঞাপন সংস্থা তাঁদের আরজি মেনে ওইদিন বিলবোর্ডে প্রদর্শন করবে না বলে জানিয়েছে। তিনি এই সিদ্ধান্তকে বহুত্ববাদ, মানবাধিকার ও আইনের জয় বলে অভিহিত করেছেন। বিজ্ঞাপন সংস্থার সিদ্ধান্তে হিন্দুত্ববাদী সংগঠন বড় ধাক্কা খেল রাম মন্দিরের ভূমিপুজোর আগে।

[আরও পড়ুন: রাম মন্দিরের ভূমিপুজো মুসলিম বিদ্বেষী! টাইমস স্কোয়্যারে প্রদর্শন রুখতে নিউ ইয়র্কের মেয়রকে চিঠি]

প্রসঙ্গত, আমেরিকান ইন্ডিয়া পাবলিক অ্যাফেয়ার কমিটির প্রধান তথা হিন্দুত্ববাদী নেতা জগদীশ সেহওয়ানি গত বুধবার জানিয়েছেন, আগামী ৫ আগস্ট এই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে চান প্রবাসী ভারতীয়রাও। ওইদিন রাম মন্দিরের ভূমি পুজোর পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। ওইদিন সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত হিন্দি ও ইংরাজিতে লেখা জয় শ্রী রাম, রাম ও রাম মন্দিরের থ্রি ডি ছবি এবং প্রধানমন্ত্রীর শিলান্যাসের ছবি ভেসে উঠবে Nasdaq বিলবোর্ডে। ১৭ হাজার স্কোয়্যার ফুটের বিশাল LED স্ক্রিনে ভেসে উঠবে সেইসব ছবি। তবে বিজ্ঞাপন সংস্থার নয়া সিদ্ধান্তের পর ওই সংগঠন কী পদক্ষেপ করে এখন সেটাই দেখার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement