১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

২০ বছর পর পাকিস্তানে খুলছে বন্ধ শিব মন্দির, নির্দেশ আদালতের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 25, 2017 8:54 am|    Updated: April 25, 2017 8:54 am

After 20 years Pak Hindus allowed to worship at Shiva Temple

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে স্বস্তি পেলেন পাকিস্তানের হিন্দু নাগরিকরা। দীর্ঘ ২০ বছর ধরে বন্ধ থাকা শিব মন্দির হিন্দুদের জন্য খুলে দেওয়ার নির্দেশ দিল পাক আদালত।

[জাহির-সাগরিকাকে শুভেচ্ছা জানাতে গিয়ে মারাত্মক ভুল করে বসলেন কুম্বলে]

পাকিস্তানের অ্যাবোটাবাদ জেলার ঘটনা। সোমবার পেশোয়ার হাই কোর্টে বিচারপতি আতিক হুসেন শাহর নেতৃত্বাধীন বেঞ্চ জানায়, সংবিধানের ২০ নম্বর ধারায় এবার থেকে খাইবার পাখতুনখোয়ার শিব মন্দিরে হিন্দু সম্প্রদায়ের মানুষ নির্বিঘ্নে প্রবেশ করতে পারবেন। পুজো দিতেও আর কোনও বাধা থাকল না। সম্পত্তি নিয়ে বিবাদের জেরেই এত বছর মন্দিরটি বন্ধ ছিল।

aa-Cover-bl92b1km5e72n000njuhag0tr5-20170425084356.Medi

[‘বসতে হলে পাকিস্তানে যান’, মেট্রোয় হেনস্তা মুসলিম প্রৌঢ়কে]

একটি বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠনের তরফে জানানো হয়, আইনিভাবে ওই সম্পত্তি লিজে নিয়েছিল তারা। তাদের দাবি, দেশভাগের পর থেকেই তারাই ওই মন্দিরের দেখভাল করত। কিন্তু তারপরই ওই সম্পত্তির মালিকানা নিয়ে শুরু হয় বিবাদ। ফলে বন্ধ করে দেওয়া হয় মন্দিরটি। জনপ্রিয় ওই মন্দিরে ভক্তদের যাতায়াত বন্ধ হয়ে যায়। সেই মর্মে পিএইচসি অ্যাবোটাবাদ বেঞ্চে ২০১৩ সালে একটি পিটিশন ফাইল করেছিল ওই স্বেচ্ছাসেবী সংস্থা। অবশেষে মন্দির খোলার অনুমতি দিল হাই কোর্ট। ফলে ফের মন্দিরে অবাধে প্রবেশ করে পুজো দিতে পারবেন হিন্দুরা। আদালতের নির্দেশে খুশি অ্যাবোটাবাদের হিন্দু সম্প্রদায়ের বাসিন্দারা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে