BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার বিমানেও সুস্বাদু লাগবে বিয়ার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 2, 2017 10:17 am|    Updated: March 2, 2017 11:23 am

Airliner mulls beer that tests good at 30,000 feet

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার থেকে ৩০ হাজার ফুট উঁচুতেও বিয়ার লাগবে সুস্বাদু। সম্প্রতি হংকং-এর বিমানসংস্থা বিশেষ উপাদান দিয়ে তৈরি করেছে এমনই এক বিয়ার। শূন্যে যতদূর পর্যন্তই ভেসে থাকুন না কেন, স্বাদে কোনও ঘাটতি হবে না। বিমানযাত্রীদের কথা মাথায় রেখে মধু ও ড্রাগন আই (লিচুর মতো এক ধরনের ফল) দিয়ে তৈরি করা হয়েছে এই বিয়ার।

ফোন করে মহেশ ও আলিয়া ভাটকে খুনের হুমকি, ৫০ লক্ষ টাকা দাবি

প্লেনে খাবার বা পানীয়র স্বাদ অত্যন্ত বাজে-এমন অভিযোগ আকছার করে থাকেন যাত্রীরা। সব দোষ গিয়ে পড়ে বিমানসংস্থাগুলির ঘাড়ে। কিন্তু আদৌ তারা দোষী কি না তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। কারণ বহু সমীক্ষায় দেখা গিয়েছে, বেশি উচ্চতায় খাবারের স্বাদ তুলনামূলক কম হয়। বায়ুর নিম্নচাপ, শুষ্ক হাওয়া, প্লাস্টিকের প্লেট বা কাপ খাবারের স্বাদ কম লাগার জন্য দায়ী। আর উচ্চতার কারণে আমাদের শরীরের ইন্দ্রিয়গুলিও ঠিক মতো কাজ করে না। তাই খাবারের স্বাদেও তার প্রভাব পড়ে।

মুক্তি পেল সরকার ৩-এর ট্রেলার

বিমানসংস্থা ক্যাথে প্যাসিফিকের মার্কেটিং ম্যানেজার জুলিয়ান লেইডেন জানান, “আমরা জানি আপনি যখন বিমানে সফর করছেন উচ্চতা বদলের সঙ্গে সঙ্গে আপনার স্বাদেরও বদল হয়।” উড়ানের সময় বিমানের পিছন থেকে যে আওয়াজ হয়, তা মুখের মিষ্টি ও নোনতা স্বাদকে নষ্ট করে দেয়। সেই সব কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে এই বিশেষ বিয়ার।

ফাঁস স্বরা ভাস্কর অভিনীত ছবির যৌন দৃশ্য, ভাইরাল ভিডিও

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে